সকল মেনু

ট্রেনে ভটভটির ধাক্কা, রাজশাহীর সঙ্গে রেল যোগাযোগ বিঘ্নিত

হটনিউজ ডেস্ক:

ট্রেনের সঙ্গে ভটভটির ধাক্কায় রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিঘ্নিত হয়েছে।

বুধবার বিকালের দিকে রাজশাহী থেকে চিলাহাটিগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি চারঘাটের শলুয়া ইউনিয়নের মুন্সিপাড়া এলাকায় পৌঁছলে এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ঘণ্টাব্যাপী রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিঘ্নিত হয়।

স্থানীয়রা জানান, বিকালে রাজশাহী থেকে চিলাহাটিগামী ‘বরেন্দ্র এক্সপ্রেস’ ট্রেনটি উপজেলার শলুয়া ইউনিয়নের মুন্সিপাড়া এলাকায় পৌঁছলে অরক্ষিত রেলক্রসিং পারাপারের সময় একটি ট্রেনের সঙ্গে ভটভটির ধাক্কা লাগে। এতে ভটভটিটি চূণ-বিচূর্ণ হয়ে যায়। ঘটনাস্থলেই আটকা পড়ে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি। বন্ধ হয়ে যায় রাজশাহীর সঙ্গে বিভিন্ন রুট রেল যোগাযোগ। প্রায় এক ঘণ্টার বেশি সময় পরে আবারও শুরু হয় রেল চলাচল।

এদিকে একই স্থানে মাত্র এক মাসের ব্যবধানে শুধু অরক্ষিত রেলক্রসিংয়ে ফলে ঘটল দুবার দুর্ঘটনা। বারবার রেল দুর্ঘটনা ঘটলেও অরক্ষিত রেলক্রসিংয়ে গেটম্যান দেওয়ার বিষয়ে রেল কর্তৃপক্ষ বরাবরই উদাসীন বলে মন্তব্য করেন এলাকাবাসী।

বিষয়টি সম্পর্কে সারদা রেলস্টেশন মাস্টার সাহানুর রহমান জানান, দুর্ঘটনার কারণে ১ ঘণ্টা রাজশাহীর সঙ্গে সব রুটের রেল যোগাযোগ বন্ধ ছিল। তবে বর্তমানে রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

তিনি আরও বলেন, যেসব স্থানে গেটম্যান নেই; সেখানে গেটম্যান দেওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top