সকল মেনু

বিদ্যুতের দাম বাড়ানোর বিষয় যা বললেন অর্থমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বিদ্যুতের দাম বাড়ানোর কোনো প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে আসেনি। আমরা নতুন করে রেন্টাল বিদ্যুৎকেন্দ্রগুলোতে ‘নো পাওয়ার নো পেমেন্ট’ করছি।

আজ বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অর্থনৈতিক বিষয় সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে এ একথা জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে।

সেটি বাড়ানোর জন্য সরকার বিভিন্ন উদ্যোগও নিয়েছে। আমি বিশ্বাস করি, এখন সবাই ভালো অবস্থানে আছেন। বিদ্যুতের প্রাইজ বাড়ানো হবে কিনা সেই প্রস্তাবনা এখনো আমাদের কাছে আসেনি, যখন আসবে তখন আপনাদের কাছে সেটি শেয়ার করব এবং আপনারা জানতে পারবেন।

অর্থমন্ত্রী আরও বলেন, আমরা রেন্টাল বিদ্যুৎকেন্দ্রগুলোতে ‘নো পাওয়ার নো পেমেন্ট’ করছি। এখানে রেন্টাল পাওয়ার প্ল্যান্ট যেগুলো ছিল, সেগুলোর মেয়াদ আগেই শেষ হয়ে গেছে। এই মুহূর্তে আমাদের এখানে তারা আরও এক, দুই কিংবা পাঁচ বছর অপারেট করবে, সেজন্য কোনো এক্সট্রা চার্জ দিতে হবে না।

শুধু চার্জ দিতে হবে যখন তাদের কাছ থেকে ইলেট্রিসিটি কিনব, যে পরিমাণ কিনব সে পরিমাণ চার্জ দিতে হবে। এখানে আমরা কোনোভাবে লস করার সুযোগ রাখিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top