সকল মেনু

বৃহস্পতিবার হতে পারে এসএসসির ফল প্রকাশ

হটনিউজ ডেস্ক:

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী বৃহস্পতিবার প্রকাশ হতে পারে। ওই দিনই প্রধানমন্ত্রী সারা দেশে বই উৎসব উদ্বোধন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এসএসসি ও সমমানের পরীক্ষার ফলসংক্রান্ত একটি ফাইল অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার পর ফল প্রকাশের তারিখ নির্ধারিত হতে পারে। আজ সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা আছে।

এদিকে আগামী ২ মার্চ একাদশ শ্রেণির ক্লাস শুরু করা হবে। এর আগে এবার এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অনলাইনে আবেদন নিয়ে ভর্তি করা হবে। আবেদন নেওয়ার কাজটি শুরু হবে ৫ জানুয়ারি। নিয়ম অনুযায়ী ভর্তি কার্যক্রম শুরুর আগে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, খবর পেয়ে আমরা উদ্ধার কাজ শুরু করেছি। এই ঘটনায় দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। একটি বিচ্ছিন্ন হয়ে যাওয়া পা উদ্ধার করা হয়েছে। পা বিচ্ছিন্ন ছেলেটি বর্তমানে ঢাকা মেডিক্যালে রয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় একজন শিশু মারা যায়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান জানান, ঢাকা থেকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেল স্টেশনে ঢুকছিল ট্রেনটি। ওই সময়ে ১নম্বর রেলগেট এলাকাতে কালীরবাজার থেকে আসা আনন্দ পরিবহনের একটি বাস সামনে পড়ে যায়। তখন ট্রেনটি সজোরে ধাক্কা দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস দুজন পুরুষের মরদেহ উদ্ধার করে। তবে তারা বাসের যাত্রী না ট্রেনের সেটা নিশ্চিত হওয়া যায়নি।

নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ফরহাদ জানান, গুরুতর আহত চারজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি ৪ জনকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। তিনি আরো জানান, নিহতের পরিবারেকে ২৫ হাজার ও আহতদের চিকিৎসার জন্য ১০ টাকা করে অনুদান দেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top