সকল মেনু

কুয়েট শিক্ষকের মৃত্যু: রহস্য উদঘাটনে কবর থেকে লাশ উত্তোলন

হটনিউজ ডেস্ক:

কুয়েট শিক্ষক অধ্যাপক সেলিম হোসেনের মরদেহ উত্তোলন করা হয়েছে। মৃত্যুর কারণ উদঘাটনের জন্য বুধবার (১৫ ডিসেম্বর) সকাল পৌনে ১০টায় দাফনের ১৫ দিন পর কবর থেকে কুয়েট শিক্ষকের লাশ উত্তোলন শুরু হয়। সাড়ে ১০টায় উত্তোলন করা মরদেহ অ্যাম্বুলেন্সে করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়।

কুষ্টিয়ার বাঁশগ্রামে কবর পর্দা দিয়ে ঘিরে দুজন কর্মী কোদাল দিয়ে মাটি খুঁড়ে মরদেহ তোলেন। কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ সাদাতের নেতৃত্বে লাশ উত্তোলন করা হয়। এসময় উপস্থিত ছিলেন খুলনা খানজাহান আলী থানার ওসি প্রবীর কুমার বিশ্বাস, স্থানীয় কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার।

কুমারখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ফারহান লাবিব বলেন, মরদেহ উত্তোলন করা হয়েছে, ময়না তদন্ত করে আবার ফেরত দেয়া হবে। আগের দিন সূর্যের আলো না থাকায় মরদেহ তোলার সিদ্ধান্ত থেকে সরে আসা হয়।

উপস্থিত ড. সেলিমের বাবা শুকুর আলী বলেন, সুষ্ঠু তদন্ত চাই। আমার ছেলেকে যারা মেরেছে তাদের ফাঁসি চাই।

ড. মো. সেলিম হোসেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ছিলেন। গত ৩০ নভেম্বর তিনি কুয়েট ক্যাম্পাসের পাশের ভাড়া বাসায় মারা যান। ১ ডিসেম্বর ময়নাতদন্ত ছাড়া তাঁর মরদেহ কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাঁশগ্রামে নিজ গ্রামের কবরস্থানে দাফন করা হয়।

কি কারণে তার মৃত্যু হয়েছে তাব উদঘাটনের সুষ্ঠু তদন্তের দাবিতে দেশব্যাপী শিক্ষক শিক্ষার্থীরা আন্দোলন করেন। এখন পর্যন্ত কুয়েট ক্যাম্পাস বন্ধ রয়েছে।

গত ৬ ডিসেম্বর খুলনা জেলা ম্যাজিস্ট্রেট স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, কুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রকৌশলী আনিচুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে অধ্যাপক সেলিম হোসেনের মৃত্যুকে অস্বাভাবিক মৃত্যু হিসেবে উল্লেখ করা হয়। মৃত্যুর সঠিক কারণ অনুসন্ধানের কথা বলা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে খুলনা মেট্রোপলিটন পুলিশের খানজাহান আলী থানার পরিদর্শক (তদন্ত) শাহরিয়ার হাসান লাশ কবর থেকে তুলে ময়নাতদন্তের জন্য খুলনার জেলা প্রশাসক বরাবর আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে কবর থেকে লাশ উত্তোলন করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কুষ্টিয়া জেলা ম্যাজিস্ট্রেটকে বলা হয়। এরই প্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে খুলনা খানজাহান আলী থানা থেকে একটি দল কুষ্টিয়া এসে পৌঁছায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top