সকল মেনু

মুরাদ হাসানের নামে আদালতে মামলার আবেদন, আদেশের জন্য অপেক্ষা

হটনিউজ ডেস্ক:

নারীর প্রতি বিদ্বেষপূর্ণ, অশালীন ও অবমাননাকর বক্তব্যের জেরে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো সাংসদ মুরাদ হাসানের নামে বরিশালের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে।

আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেন সাইবার ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি ইশতাক আহমেদ। তিনি জানান, মামলার আবেদনটি আমলে নিয়েছেন আদালত, তবে এখনো কোনো আদেশ দেননি।

আজ বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ বাদী হয়ে বরিশালের সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন। মামলার আবেদনে ভার্চ্যুয়াল টক শোর উপস্থাপক নাহিদকেও আসামি করা হয়েছে।

আদালতে মামলা করার সময় বাদী মো. আবুল কালাম আজাদের সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির নেতা ও আইনজীবী আলী হায়দার, মহসিন মন্টু, এনায়েত হোসেন, আজাদ হোসেন, হুমায়ুন কবির, আবুল কালাম আজাদ, হারুন অর রশিদসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা।

মামলার আবেদনকারী আবুল কালাম আজাদ জানান, ভার্চ্যুয়াল টক শোতে অংশ নিয়ে মুরাদ হাসান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান সম্পর্কে অশ্লীল বক্তব্য দিয়েছেন, তাই তিনি মামলাটি করেছেন। আদালত মামলাটি গ্রহণ করলেও কোনো আদেশ দেননি। পরে আদালত এ ব্যাপারে আদেশ দেবেন।

সম্প্রতি ভার্চ্যুয়াল একটি টক শোতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান। এ নিয়ে নানা মহলে সমালোচনা শুরু হয়। সেই সঙ্গে একজন চলচ্চিত্র নায়িকার সঙ্গে আপত্তিকর ফোনালাপ ফাঁসের ঘটনায় মুরাদ হাসান বিতর্কিত হন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন তিনি, একই সঙ্গে দলীয় পদও হারান। পদত্যাগের পর অনেকটা নীরবে কানাডার উদ্দেশে দেশ ছাড়েন তিনি। তবে কানাডায় ঢুকতে না পেরে গতকাল রোববার রাতে তিনি দেশে ফেরেন।

২০১৯ সালের মে মাসে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছিল। মুরাদ হাসান জামালপুর-৪ (সরিষাবাড়ী উপজেলা) আসনের সাংসদ। তাঁর বাবা প্রয়াত মতিউর রহমান তালুকদার জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top