সকল মেনু

‘বড় দায়িত্ব’ পেলেন সৌরভ গাঙ্গুলী

হটনিউজ ডেস্ক:

আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলীকে। এর আগে এ দায়িত্বে ছিলেন ভারতীয় ক্রিকেটার অনিল কুম্বলে।

কমিটির চেয়ারম্যান করা হয়েছে সৌরভকে— এ খবর বুধবার নিশ্চিত করেছে আইসিসির পরিচালনা পর্ষদ। খবর হিন্দুস্তান টাইমসের।

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে বলেন, আমি সৌরভকে আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান পদে স্বাগত জানাতে পেরে অত্যন্ত আনন্দিত। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং পরবর্তী সময় একজন প্রশাসক হিসেবে তার অভিজ্ঞতা ক্রিকেটের বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে আমাদের সহযোগিতা করবে।

২০১২ সালে আইসিসির এ দায়িত্ব পেয়েছিলেন কুম্বলে। কুম্বলে ক্লাইভ লয়েডের কাছ থেকে এ দায়িত্ব পেয়েছিলেন। ২০১২ সালের পর ২০১৬ সালে তিনি দ্বিতীয়বারের জন্য এই দায়িত্ব পান। তৃতীয়বার এই দায়িত্ব পেয়েছিলেন ২০১৯ সালে, পুনর্নির্বাচিত হয়ে।

আধুনিক ক্রিকেটের স্বার্থসংশ্লিষ্ট সব পক্ষের প্রতিনিধিদের নিয়ে গঠন করা হয়ে থাকে এই কমিটি। যারা ক্রিকেটের নিয়মনীতিসহ বিভিন্ন বিষয়ে আইসিসির প্রধান নির্বাহীদের কমিটিকে সুপারিশ করে থাকে। সেসব সুপারিশ পরে বোর্ডসভায় আলোচনা করে চূড়ান্ত করে থাকে আইসিসি।

৪৯ টেস্ট ও ১৪৭ ওয়ানডেতে ভারতকে নেতৃত্ব দেওয়া সৌরভ ২০১৯ সালের অক্টোবরে বিসিসিআইপ্রধান হিসেবে কাজ শুরু করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top