সকল মেনু

কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিচ্ছে দুই শিক্ষার্থী

হটনিউজ ডেস্ক:

করোনা মহামারির কারণে দীর্ঘ দেড় বছর পর আজ (১৪ নভেম্বর) থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এ ছাড়া চলতি বছরের ফেব্রুয়ারিতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রায় ৯ মাস পর পরীক্ষায় অংশ নেবে এসএসসি ও সমমানের সোয়া ২২ লাখ শিক্ষার্থী।

এবার এসএসসি পরীক্ষায় এ বছর মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার দুই শিক্ষার্থী কারাগারে থেকে অংশ নিচ্ছে। তারা মৌলভীবাজার জেলা কারাগার থেকে পরীক্ষা দেবে বলে গতকাল শনিবার (১৩ নভেম্বর) কারাসূত্র জানিয়েছে।

কমলগঞ্জ উপজেলার শ্রীগোবিন্দপুর চা বাগানের খ্রিস্টানটিলার বাসিন্দা মাধবপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী এলেক্স গমুজ নারী ও শিশু নির্যাতন মামলায় এবং আদমপুর ইউনিয়নের পূর্ব জালালপুর গ্রামের এম এ ওহাব উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী ফজলে আলী হত্যা মামলার আসামি হওয়ায় কারাগারে থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেবে।

এ বিষয়ে মাধবপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সোবহান ও এস এ ওহাব উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক পদ্মমোহন সিংহ সংবাদমাধ্যমকে বলেন, কর্তৃপক্ষের নির্দেশে মানবিক বিভাগের দুই শিক্ষার্থী আগামী সোমবার (১৫ নভেম্বর) থেকে বিশেষ ব্যবস্থায় পরীক্ষায় অংশ নেবে।

মৌলভীবাজার জেলা কারাগারের জেল সুপার মো. আনোয়ার হোসেন সংবাদমাধ্যমকে বলেন, কমলগঞ্জের দুজন এসএসসি শিক্ষার্থী কারাগারে আসার পর তাদের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশ পাওয়ায় আমরা দুই শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নিয়েছি। এমনকি কারাগারে তাদের পড়াশোনার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top