সকল মেনু

১৫০০ টাকায় শিয়াল কিনে প্রকাশ্যে জবাই করে মাংস বিক্রি!

হটনিউজ ডেস্ক:

কুমিল্লার লাকসামে প্রকাশ্যে শিয়াল জবাই করে মাংস বিক্রির অভিযোগ উঠেছে। বুধবার বিকালে শহরের রাজঘাট এলাকায় এমন দৃশ্য দেখা যায়। এ সংক্রান্ত একটি ভিডিও পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে লাকসাম রেললাইন এলাকায় একটি শিয়াল বিক্রি করার জন্য চট্টগ্রাম থেকে আসেন দুই যুবক। খবর পেয়ে পৌরশহরের রাজঘাট এলাকার বাসিন্দা সাইফুল, মরণ ও লিটনসহ কয়েকজন যুবক মিলে তাদের কাছ থেকে ১ হাজার ৫শ’ টাকা দিয়ে শিয়ালটি ক্রয় করেন। বিকেলে রাজঘাট ব্রিজ সংলগ্ন শিয়ালটি জবাই করা হয়। এজন্য স্থানীয় কসাই জিয়াকে ১৫০ টাকা দেয়া হয়। প্রকাশ্যে শিয়ালটি জবাই করার সময় জনৈক ব্যক্তি মোবাইলে ভিডিও ধারণ করেন।

ভিডিওতে দেখা যায়, সাইফুল, মরণ ও লিটনসহ কয়েক যুবক শিয়াল জবাই করে মাংস বিক্রির স্থানের বর্ণনা দেন। ক্রেতাদের আকৃষ্ট করতে শিয়ালের মাংসের নানা উপকারিতার কথা উল্লেখ করেন। প্রতি কেজি মাংসের দাম ১০০০ টাকা দামের কথা জানানো হয় ভিডিওতে। খবর পেয়ে আসা জনৈক ব্যক্তিরা মুহূর্তের মধ্যেই মাংসগুলো ক্রয় করেন। এর পরপরই শিয়ালের মাংস বিক্রেতারা সটকে পড়েন।
স্থানীয় কাউন্সিলর মনসুর আহমেদ মুন্সি জানান, বিষয়টি আমি জানি না। যে এলাকায় শিয়াল জবাই ও মাংস বিক্রি করা হয়েছে সেটি আমার ওয়ার্ডের আওতাভূক্ত নয়।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম বলেন, বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি করা আইনত দণ্ডনীয় অপরাধ। এ বিষয়ে তদন্ত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top