সকল মেনু

সংঘাতের মধ্যে জম্মু ও কাশ্মীরকে ‘সুখবর’ দিল দুবাই

হটনিউজ ডেস্ক:

ভারতের জম্মু ও কাশ্মীর বেশ কয়েক দিন ধরে উত্তাল। এর মধ্যেই কেন্দ্রশাসিত অঞ্চলটিতে অবকাঠামো নির্মাণে ভারতের সঙ্গে চুক্তি সই করেছে আরব আমিরাত।

ভারত সরকার সোমবার এ তথ্য জানায়। খবর এনডিটিভির।

খবরে বলা হয়, এমন সময় এ চুক্তি হলো যখন অঞ্চলটিতে সহিংসতা বেড়েই চলেছে। তবে চুক্তির অর্থমূল্য সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

দুবাইয়ের সঙ্গে ভারতের সমঝোতা স্মারক সই এ অঞ্চলের উন্নয়নে প্রথম কোনো বিদেশি বিনিয়োগ চুক্তি। এটিকে সংঘাতপ্রবণ জম্মু ও কাশ্মীরের জন্য সুখবর হিসেবে দেখা হচ্ছে।

সরকার বলছে, চুক্তি অনুযায়ী দুবাই ইন্ডাস্ট্রিয়াল পার্ক, আইটি টাওয়ার, মাল্টিপারপাস টাওয়ার, লজিস্টিক সেন্টার, একটি মেডিকেল কলেজ ও একটি বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করবে।

কেন্দ্রীয় মন্ত্রী পিজুস গয়াল এক বিবৃতিতে বলেন, জম্মু ও কাশ্মীর যে গতিতে এগিয়ে যাচ্ছে তা বিশ্ব অনুধাবন করতে শুরু করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, দুবাইয়ের বিভিন্ন প্রতিষ্ঠান কাশ্মীরে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে।

যদিও কাশ্মীরে বিনিয়োগ যে ঝুঁকিপূর্ণ, সাম্প্রতিক সহিংসতাই এর প্রমাণ। গত কয়েক দিনে বেশ কয়েকজন শ্রমিক নিহত হয়েছেন অঞ্চলটিতে। হামলার শঙ্কার কারণে সোমবার কর্তৃপক্ষ কয়েক হাজার শ্রমিককে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top