সকল মেনু

ইউএনওর হস্তক্ষেপে বন্ধ হলো স্কুলছাত্রীর বিয়ে, বাবার জরিমানা

হটনিউজ ডেস্ক:

নোয়াখালীর চাটখিলে অভিযান চালিয়ে এক স্কুকছাত্রীর (১৫) বাল্যবিয়ে বন্ধ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম মোসা।

শুক্রবার (১ অক্টোবর) তিন নম্বর পরকোট ইউনিয়নের পরকোট গ্রামে এ ঘটনা ঘটে। ওই ছাত্রী স্থানীয় দশঘরিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

জানা যায়, ওই স্কুলছাত্রীর সঙ্গে একই উপজেলার ৬ নম্বর পাঁচগাঁও ইউনিয়নের ভাওর ভীমপুর গ্রামের নূর হোসেনের বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে এ আয়োজন বন্ধ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ এস এম মোসা জানান, শুক্রবার বাল্য বিয়ের আয়োজনের খবর পেয়ে অভিযান চালানো হয়। ঘটনার সত্যতা পেয়ে বাল্যবিবাহ নিরোধ আইনের আট নম্বর ধারায় অপ্রাপ্তবয়স্ক ছাত্রীর বাবাকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে মেয়ের বিয়ে দেওয়া হবে না এই মর্মে মুচলেকা আদায় করা হয়েছে। এছাড়া বিষয়টি খেয়াল রাখতে স্থানীয় ইউপি সদস্যকে (মেম্বার) দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top