সকল মেনু

শুরু হলো মেট্রোরেলের পরীক্ষামূলক যাত্রা

হটনিউজ ডেস্ক:

পরীক্ষামূলকভাবে মেট্রোরেলে ট্রেন চলাচলের উদ্‌বোধন করা হয়েছে। সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বেলা ১১টা ৫০ মিনিটে উত্তরায় মেট্রোরেলের জন্য নির্মিত ডিপোতে ট্রেন চলাচল উদ্‌বোধন করেন। উত্তরা থেকে পল্লবী পর্যন্ত চারটি স্টেশনের মধ্যে পরীক্ষামূলকভাবে যাত্রীবিহীন ট্রেনটি চলবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানিয়েছে, আজ ভায়াডাক্টের ওপর টেস্ট রান শুরু হয়েছে।

এর আগে গত শুক্রবার রাজধানীর উত্তরার দিয়াবাড়ি থেকে মিরপুর পর্যন্ত প্রথম বারের মতো পরীক্ষামূলকভাবে চলাচল করেছে স্বপ্নের মেট্রোরেল।

মেট্রোরেল গত শুক্রবার ছয়টি বগি নিয়ে মিরপুর পর্যন্ত চারটি স্টেশনে পরীক্ষামূলকভাবে চলাচল করে। আজ দেশের প্রথম মেট্রোরেলের ভায়াডাক্টের ওপর পরীক্ষামূলক চলাচল শুরু হয়েছে। এরই প্রস্তুতির অংশ হিসেবে গত শুক্রবার প্রথম বারের মতো মেট্রোরেল এ রুটে চলাচল শুরু করে বলে জানিয়েছিল ডিএমটিসিএল কর্তৃপক্ষ।

ডিএমটিসিএল সূত্র জানায়, আজ সকালে ভায়াডাক্টের ওপর টেস্ট রান শুরু হচ্ছে। এর ওপর অনেক দিন ধরে কাজ চলছে। কোথাও কোনো অসুবিধা হচ্ছে কি না, বাধা আছে কি না—এসব দেখার জন্যই গত শুক্রবার তারা ভায়াডাক্টে অল্প অল্প করে চালিয়ে দেখেছে।

রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত দেশের প্রথম মেট্রোরেল ব্যবস্থা মাস র‍্যাপিড ট্রানজিট লাইন-৬ বা এমআরটি-৬ নির্মিত হচ্ছে ২১ হাজার ৯৮৫ কোটি টাকা ব্যয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top