সকল মেনু

সিরাজগঞ্জে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত, অস্থায়ী ঘরে আশ্রয়ে অনেকে

হটনিউজ ডেস্ক:

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বর্ষণে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ফলে, বন্যাকবলিত হচ্ছে চরাঞ্চল ও নদী তীরবর্তী নতুন নতুন এলাকা। বন্যা কবলিত এলাকার বসত-বাড়িতে পানি উঠে পড়ায় দেখা দিচ্ছে স্যানিটেশন ও বিশুদ্ধ খাবার পানির সংকট।

পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক আব্দুল লতিফ জানান, গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি আট সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে শুক্রবার সকালে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ হার্ড পয়েন্ট এলাকায় বিপৎসীমার ১৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। একই সময়ে কাজিপুর মেঘাই ঘাট পয়েন্টেও বেড়েছে যমুনা নদীর পানি। পানি বেড়েছে অভ্যন্তরীণ নদ-নদীতেও।

পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্যাকবলিত হচ্ছে চরাঞ্চল ও নদী তীরবর্তী বিভিন্ন এলাকা। এসব এলাকার বসতবাড়ি, রাস্তা-ঘাটে পানি উঠে পড়ায় স্যানিটেশন ও বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিচ্ছে। বাড়ি-ঘর পানিতে তলিয়ে যাওয়ায় বন্যাকবলিত মানুষেরা বিভিন্ন বন্যা নিয়ন্ত্রণ বাঁধসহ উঁচু স্থানে অস্থায়ী ঘর উত্তোলন করে বসবাস করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top