সকল মেনু

যান্ত্রিক ত্রুটি নয়, পাইলটের অসুস্থতায় ভারতে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

হটনিউজ ডেস্ক:

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ভারতের নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। বিমানটি ওমানের রাজধানী মাস্কাট থেকে ঢাকায় আসছিলো। জানা গেছে, ফ্লাইটটির এক পাইলট হঠাৎ অসুস্থ বোধ করায় জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

শুক্রবার (২৭ আগস্ট) এ ঘটনা ঘটে। বিমানবন্দর ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, ওই ক্যাপ্টেনের নাম নওশাদ। ফ্লাইটটি মহারাষ্ট্র রাজ্যের নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণের পর তাকে দ্রুত ককপিট থেকে বের করে স্থানীয় হোপ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. আবু সালেহ্‌ মোস্তফা কামাল বলেন, পাইলটের চিকিৎসা চলছে, তিনি রেসপন্স করছেন। চিকিৎসকরা ছাড়পত্র দিলেই তিনি দেশে ফিরবেন। সেই উড়োজাহাজ ও যাত্রীদের ঢাকায় ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, ঢাকা থেকে দুবাইগামী একটি ফ্লাইটে অতিরিক্ত পাইলট ও ক্রু ভারতের নাগপুরে নামিয়ে দিয়ে আসা হবে। তারা উড়োজাহাজ ও যাত্রীদের নিয়ে ঢাকায় ফিরবেন।

জানা গেছে, ফ্লাইটটিতে ১২২ জন যাত্রী ছিলেন। জরুরি উড়োজাহাজের কোনও ক্ষয়ক্ষতি হয়নি, যাত্রীরাও নিরাপদে আছেন। যাত্রীদের এয়ারক্রাফট থেকে নামিয়ে টার্মিনালের লাউঞ্জে নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top