সকল মেনু

সুযোগ পাওয়া মাত্রই আফগানিস্তানে আটকেপড়াদের ফিরিয়ে আনবো: পররাষ্ট্রমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আফগানিস্তানে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সরকার সম্ভাব্য সব ধরনের ব্যবস্থার জন্য যোগাযোগ করে চলছে।

তিনি বলেন, কোনো দেশে বাংলাদেশি নাগরিকরা আটকে পড়লে আমরা সব সময় তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করেছি। আফগানিস্তানেও সুযোগ পাওয়া মাত্রই আমরা তাদের ফিরিয়ে আনব। ঢাকা থেকে আটকেপড়া বাংলাদেশিদের সব ধরনের সহায়তা দেয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে সরকারের পক্ষ থেকে সব ধরনের প্রচেষ্টা চালানো হচ্ছে। কাবুলে বাংলাদেশের কোনো মিশন না থাকায় উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাস আটকে পড়া বাংলাদেশিদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দিয়ে যাচ্ছে। তারা (উজবেকিস্তানে বাংলাদেশ মিশন) এর ব্যবস্থা করবে।’

এর আগে, বাংলাদেশ আফগানিস্তানে স্থায়ী শান্তি নিশ্চিত করার পাশাপাশি বাংলাদেশিসহ সব বিদেশিদের নিরাপদে দেশটি থেকে সারিয়ে নেয়ার জন্য সব ধরনের পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছিল।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাদেশ বিদেশি নাগরিকসহ সবার নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিতে আফগানিস্তানের সকল পক্ষকে শান্ত থাকার আহ্বান জানাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top