সকল মেনু

সর্বস্তরের মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে ডেঙ্গু মোকাবেলা করতে হবে: মেয়র আতিক

হটনিউজ ডেস্ক:

সমাজের সর্বস্তরের মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে এডিস মশা ও ডেঙ্গু মোকাবেলা করতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রণের ক্ষেত্রে আলেম সমাজের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। সকালে “সুস্থতার জন্য সামাজিক আন্দোলন” শীর্ষক আলোচনা ও মত বিনিময় সভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম এই কথা বলেন।

রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে আয়োজিত এই মতবিনিময় সভায় আতিকুল ইসলাম বলেন, মেয়র কিংবা কাউন্সিলর কারও একার পক্ষে এডিস মশা ও ডেঙ্গু মোকাবেলা করা সম্ভব নয়। সমাজের সর্বস্তরের মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে সামাজিক আন্দোলনের মাধ্যমে ডেঙ্গু মোকাবেলা করতে হবে। ডেঙ্গু মোকাবেলায় আলেম সমাজের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।মসজিদের ইমামগণ শুক্রবারের জুম্মার নামাজের খুতবায় মসজিদে আগত মুসল্লিদের উদ্দেশে জনসচেতনতামূলক বার্তা প্রচারের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতার সামাজিক আন্দোলনকে আরও জোরদার করতে পারেন।

মেয়র আরো বলেন, বাসাবাড়ির ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, চিপসের খোলা প্যাকেট, বিভিন্ন ধরনের খোলা পাত্র, ছাদ কিংবা অন্য কোথাও যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সেদিকে নগরবাসীকে খেয়াল রাখতে হবে। এসব অব্যবহৃত জিনিস ডিএনসিসির আঞ্চলিক অফিস অথবা নিকটস্থ ওয়ার্ড কাউন্সিলরের অফিসে জমা দেওয়ারও আহ্বান জানান মেয়র। তিনি বলেন, অব্যবহৃত কমোড ও টায়ারের জন্য ৫০ টাকা এবং প্রতিটি ডাবের খোসা, রংয়ের কৌটা ও চিপসের প্যাকেটের জন্য ৫ টাকা হারে আর্থিক পুরষ্কার প্রদান করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top