সকল মেনু

ফরিদপুরে পদ্মার পানি বিপদসীমার ৪৮ সেন্টিমিটার ওপর

হটনিউজ ডেস্ক:

পদ্মা নদীর পানি অব্যাহত ভাবে বৃদ্ধি পাওয়ায় ফরিদপুরে বন্যা পরিস্থিতি অবনতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় পদ্মা নদীর পানি ফরিদপুর পয়েন্টে ৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে এখন তা বিপদসীমার ৪৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি বৃদ্ধির ফলে ফরিদপুরের সদর উপজেলার ডিক্রিরচর, নর্থচ্যানেল, চরমাধবদিয়া ও আলিয়াবাদ ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এছাড়া সদরপুর ও চরভদ্রাসন উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে পানি ঢুকে পড়ায় সেখানকার কমপক্ষে ৫০ গ্রাম প্লাবিত হয়েছে। বন্যার পানি আশংকাজনক হারে বাড়তে থাকায় পদ্মার তীরবর্তী নিম্নাঞ্চলের হাজারো মানুষের মাঝে নেমে এসেছে চরম দুর্ভোগ।

পানিতে বসতবাড়ি তলিয়ে যাওয়ায় অনেকেই ইতোমধ্যে উচু রাস্তা, স্কুলে আশ্রয় নিয়েছে। বন্যার কারণে ফরিদপুরের বিস্তীর্ণ এলাকার ফসলি জমি তলিয়ে যাওয়ায় ধান ও সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। পানি বৃদ্ধির কারণে ঘরবাড়ি তলিয়ে যাওয়ায় অনেকেই রয়েছেন নানা কষ্টের মধ্যে।

অপরদিকে আলফাডাংগা উপজেলার গোপালপুরে মধুমতি নদীর ব্যাপক ভাঙনে অনেকের বসতবাড়ি নদীতে বিলীন হয়ে গেছে ।

ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাকুজ্জামান জানিয়েছেন, পদ্মার পানি বৃদ্ধির কারণে তার ইউনিয়নের বেশির ভাগ গ্রামই প্লাবিত হয়েছে। ফলে মানুষের দুর্ভোগ বেড়েছে। এর মধ্যে তিনশ পরিবারের মাঝে শুকনো খাবার ও চাল বিতরণ করা কয়েছে ।

এদিকে পানিবন্দি মানুষের বিষয়ে জেলা প্রশাসক অতুল সরকার জানিয়েছেন, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তারা নিয়মিত খোঁজখবর রাখছেন। যে সকল উপজেলা ও ইউনিয়নে বেশি সমস্যা হয়েছে সেই এলাকার প্রশাসনের ক্ষতিগ্রস্তদের তালিকায় রয়েছে তাদের খাদ্য সহায়তা চেয়ারম্যানের মাধ্যমে পৌঁছে দিবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top