সকল মেনু

মৃত্যু সনদপত্রেও মোদির ছবি দেওয়া হোক: মমতা

হটনিউজ ডেস্ক:

ভারতে করোনাভাইরাসের টিকা গ্রহণের সনদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি দেওয়া নিয়ে শুরু থেকেই আপত্তি করে আসছে বিরোধী দলগুলো। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও এর ব্যতিক্রম নন। এ নিয়ে বহুবার কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছেন তিনি। এবার তিনি দাবি তুলেছেন, শুধু টিকা সনদেই কেন, মৃত্যু সনদেও (ডেথ সার্টিফিকেট) প্রধানমন্ত্রীর ছবি জুড়ে দেওয়া হোক। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে জি নিউজ।

প্রতিবেদনে বলা হয়, গতকাল বৃহস্পতিবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মমতা। সেখানে তিনি বলেন, আমি কাউকে পছন্দ নাও করতে পারি। এরপরও তার ছবি কেনো আমার টিকার সনদে বয়ে বেড়াতে হবে?

অভিযোগ তুলে মমতা বলেন, এর মাধ্যমে ভারতের মানুষের স্বাধীনতা খর্ব করা হচ্ছে। জোর করে টিকা সনদে প্রধানমন্ত্রীর ছবি যুক্ত করে দেওয়া হচ্ছে। এরপরই কটাক্ষের সুরে তিনি বলেন, এবার তাহলে ডেথ সার্টিফিকেটেও উনার ছবি দেওয়া হোক।

ভারতে করোনা টিকা নেওয়ার পর নির্ধারিত অ্যাপ থেকে এর সনদ সংগ্রহ করতে হয়। সেখানে দলমত, এলাকা নির্বিশেষে সবার সনদেই থাকছে নরেন্দ্র মোদির ছবি ও তার দেওয়া বিশেষ বার্তা।
এ প্রসঙ্গে বিরোধীদের অভিযোগ, মহামারি নিয়েও আত্মপ্রচারে নেমেছেন ভারতীয় প্রধানমন্ত্রী।

তবে টিকা সনদে মোদির ছবি ও বার্তা থাকার যৌক্তিকতা নিয়ে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার বলেছেন, টিকা সনদে প্রধানমন্ত্রীর বার্তা ও ছবি জনস্বার্থে প্রচারিত হচ্ছে। টিকা নেওয়ার পরেও উপযুক্ত আচরণ অনুসরণ করা উচিত। এর গুরুত্ব সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতেই নরেন্দ্র মোদির ছবি ও বার্তা রাখা হয়েছে সনদে। এটি করোনাবিরোধী প্রচারকে আরও শক্তিশালী করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top