সকল মেনু

ড۔ সেলিম মাহমুদের উদ্যোগে কচুয়ায় দুই দফায় ৫১টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

হটনিউজ ডেস্ক:

চাঁদপুরের কচুয়ায় করোনা আক্রান্ত মানুষের জন্য অক্সিজেন সেবা দেয়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড۔ সেলিম মাহমুদের উদ্যোগে দুই দফায় হাইফ্লো অক্সিজেন কেনোলা এবং সরবরাহকারী সরঞ্জাম সহ মোট ৫১ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে । প্রথম দফায় গত বছরের ২রা আগস্ট কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর উদ্যোগে হাই ফ্লো অক্সিজেন কেনোলা সহ ২১টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয় ।

ড۔ সেলিম মাহমুদের উদ্যোগে আজ শুক্রবার দ্বিতীয় দফায় আরও ৩০টি অক্সিজেন সিলিন্ডার ও সরবরাহকারী সরঞ্জাম কচুয়ায় হস্তান্তর করা হয় । ড۔ সেলিম মাহমুদের অনুরোধের প্রেক্ষিতে আবুল খায়ের গ্রুপ তাঁকে এই ৩০টি অক্সিজেন সিলিন্ডার ও সরবরাহকারী সরঞ্জামাদি উপহার হিসেবে প্রদান করেছে ।

আজ শুক্রবার সকালে উপজেলার রোস্তম আলী ডিগ্রী কলেজ প্রাঙ্গনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ৩০টি অক্সিজেন সিলিন্ডার ও সরবরাহকারী সরঞ্জাম হস্তান্তর এবং উপজেলা ছাত্রলীগ পরিচালিত জরুরী অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড۔ সেলিম মাহমুদ । তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশ ও অনুপ্রেরণার কারণেই আজ আমরা করোনা আক্রান্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছি।

তিনি বলেন, এই মহামারী পরিস্থিতিতে বাস্তবিক কারণে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব নয় । মানুষ যাতে দিন-রাত সকল সময়ে জরুরী অক্সিজেন সেবা পায়, সেজন্য ছাত্রদের দিয়ে চারটি টিমের সমন্বয়ে এই জরুরী অক্সিজেন সেবা কার্যক্রম পরিচালনার করা হচ্ছে । ড۔ সেলিম মাহমুদের সার্বিক নির্দেশনায় এই সেবা কার্যক্রমটি পরিচালনা করছে কচুয়া উপজেলা ছাত্রলীগ । উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ এবং অন্যান্য সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ এই অক্সিজেন সেবা কার্যক্রম সমন্বয় ও দেখভাল করবেন।

ড۔ সেলিম বলেন, আমাদের বিশ্বাস আল্লাহর অশেষ রহমতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই মহামারী আমরা সফল ভাবে মোকাবেলা করতে পারবো । এই মুহূর্তে আমাদের মনোবল শক্ত রাখতে হবে ।

জরুরী অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন চৌধুরী সোহাগ, কচুয়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর যুব লীগের সভাপতি মাহবুব আলম, কচুয়া প্রেস ক্লাবের সভাপতি মানিক ভৌমিক, পালাখাল রোস্তম আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিল্লাল হোসেন মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার, ইউপি চেয়ারম্যান মনির হোসেন, ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন লিটন, তথ্য ও গবেষণা উপ-কমটির সদস্য হাবিব মজুমদার, জেলা স্বেচ্ছাসেবক লীগের উপ-প্রচার সম্পাদক কামাল পারভেজ মিয়াজী, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিবুল হাসান, সাধারণ সম্পাদক জিসান আহমেদ নান্নু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শুভজিৎ দাস । উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সোহাগ উদ্দিন ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top