সকল মেনু

বিশ্ববিদ্যালয় বাসে বাড়ি ফিরছেন আটকে পড়া ইবি শিক্ষার্থীরা

হটনিউজ ডেস্ক:

বিধি-নিষেধে আটকে পড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের নিজস্ব পরিবহনে বিভাগীয় শহরে পাঠাতে শুরু করেছে কর্তৃপক্ষ। এই লক্ষে আজ শুক্রবার (১৬ জুলাই) ভোর ৬টায় ক্যাম্পাস ও কুষ্টিয়া শহর থেকে ঢাকা ও খুলনার দিকে পাঁচটি বাস ছেড়ে গেছে।

এর মধ্যে তিনটি বাস ঢাকা এবং দুটি বাস খুলনা বিভাগে যাবে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ড. আনোয়ার বলেন, ‘আটকে পড়া শিক্ষার্থীদের চাওয়া পূরণ করতে পেরে আমরা আনন্দিত। শিক্ষার্থীদের বাড়ি ফেরাতে আমরা সাধ্যমতো চেষ্টা করেছি। প্রথম দিনে শিক্ষার্থীদের জন্য পাঁচটি বাস দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা নিরাপদে বাড়ি ফিরবে এটাই কাম্য। কোনো সমস্যা যেন না হয় সেজন্যে আমরা গাড়ির চালক ও সহযোগীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।’

পরিবহন অফিস সূত্রে জানা যায়, আগামী ১৮ জুলাই শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর লক্এ দ্বিতীয় দফায় আরো ছয়টি বাস দেবে প্রশাসন। এগুলো ক্যাম্পাস ও কুষ্টিয়া শহর থেকে রাজশাহী ও রংপুর বিভাগের উদ্দেশে ছেড়ে যাবে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান।

গত ৭ জুলাই আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে বিভাগীয় শহরে পৌঁছানোর দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তালিকা তৈরীর জন্য শিক্ষার্থীদেরকে গুগল ফর্মে আবেদন করতে বলা হয়। এতে মোট ৭৪৪ জন শিক্ষার্থী আবেদন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top