সকল মেনু

দিলদার নেই আজ ১৮ বছর

হটনিউজ ডেস্ক:

ঢাকাই সিনেমা জনপ্রিয় অভিনেতা দিলদার কতটা জনপ্রিয় ছিলেন? এই প্রশ্নের উত্তর আপনার কাছে নিশ্চয় আছে, সেটা আপনার মতো করেই। প্রশ্নের উত্তরের আগে একটা ঘটনা জানুন, জনপ্রিয়তার কারণে একজন কৌতুক অভিনেতাকে সিনেমার নায়ক করা হয়েছিল। তিনিই দিলদার, সিনেমার নাম ‘আব্দুল্লাহ’। ১৯৯৭ সালে তোজাম্মেল হক বকুল নির্মাণ করেছিলেন সিনেমাটি।

ঢাকাই সিনেমার অপ্রতিদ্বন্দ্বী কৌতুক অভিনেতার আসন দখল করা দিলদার নেই আজ ১৮ বছর। মানুষকে তাঁর মতো করে আর কে হাসাতে পারতেন! ২০০৩ সালের আজকের দিনে (১৩ জুলাই) ৫৮ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন তুমুল জনপ্রিয় এই মানুষটি।

দিলদারের পুরো নাম দিলদার হোসেন। ১৯৪৫ সালের ১৩ জানুয়ারি চাঁদপুরে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭২ সালে ‘কেন এমন হয়’ সিনেমার মাধ্যমে অভিনয়ে পা রাখেন তিনি। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। মৃত্যুর বছরে সেরা কৌতুক অভিনেতা হিসেবে ‘তুমি শুধু আমার’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এই অভিনেতা।

নায়কসহ অভিনেতা ও খল অভিনেতার চরিত্রে অভিনয় করলেও ঢাকাই সিনেমায় কৌতুক অভিনেতা হিসেবে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছেন দিলদার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top