সকল মেনু

ব্রাজিলকে ফেবারিট মনে করেন না কোচ

হটনিউজ ডেস্ক:

ফাইনালের আগেই আরেক ফাইনালের উত্তেজনা কোপা আমেরিকার শেষ চারের লড়াইয়ে। গত আসরের ফাইনালিস্ট ব্রাজিল-পেরু মুখোমুখি হবে শিরোপা দৌড়ে টিকে থাকতে। আসরের প্রথম সেমিফাইনাল ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর ৫টায়। সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স ও সনি টেন-টু।

ঘরের মাঠে কোপার আসর। দারুণ ছন্দে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। পাঁচ ম্যাচেই অপরাজিত। তিনটাতেই ক্লিনশিট। ফর্মে রয়েছেন দলটার প্রাণভোমরা নেইমার জুনিয়র। জয়রথ ছুটিয়ে চলেছে তিতের ছোঁয়ায় বদলে যাওয়া সেলেসাওরা।

সেমির লড়াইয়ে চেনা প্রতিপক্ষ। ‘বি’ গ্রুপে পেরুকে ৪ গোলে ভাসিয়ে টুর্নামেন্টে শুরু করেছে ব্রাজিল। গেল আসরের ফাইনালেও দলটাকে ৩-১ গোলে হারিয়ে নবম শিরোপা ঘরে তোলে তিতের দল। আর যে কোনও প্রতিযোগিতায় ৪৬ বারের প্রতিদ্বন্দ্বিতায় ৩৩ বারই পেরুকে হারিয়েছে ব্রাজিল। কোপায় দুই দলের ১২ দেখায় আটবার জয় পেয়েছে ব্রাজিল। বিপরীতে ২ জয় পেরুর।

তবে এসব পরিসংখ্যানের দিকে তাকাতে নারাজ দলটার হেড কোচ। তিতে বলেন, ‘নিজেদের ফেবারিট বলার সুযোগ নেই। যখন একটি দল গঠন করবেন তখন খেয়াল রাখতে হবে, পাঁচ মিনিট পর্যবেক্ষণ করলেই অনেক বিস্তারিত বোঝা যায়। যা পরর্তীতে কাজে লাগে। যেটা আপনার তা হচ্ছে, কৌশলগত দিক দিয়ে আপরি কতটা এগিয়ে। প্রতিটা খেলোয়াড় নিজেদের কততা চেনে, কোচের সঙ্গে তাদের সম্পর্ক কেমন, কখন একটা খেলোয়াড় জ্বলে উঠে পারবে… সবগুলো বিষয় গুরুত্বপূর্ণ। আমি কৌশলকেই এগিয়ে রাখতে চাই।’

এদিকে প্রতিশোধের আগুন পেরুর বুকে। গতবার হাতছোঁয়া দূরত্বে থাকা শিরোপাটাকে চুমু খাওয়া হয়নি। শিরোপা স্বপ্ন চূড়মার করে তাদের সামনেই বিজয় উল্লাসে মাতে ব্রাজিল। এবার ঘুরে দাঁড়িয়ে ফাইনালে উঠতে চায় পেরু।

কোচ রিকার্ডো গার্সিয়া বলেন, ‘আবারও ব্রাজিলের বিপক্ষে নামতে হচ্ছে। আশা করি আগের ম্যাচের করা ভুলগুলো শুধরে নেবো। দিনের পর দিন ব্রাজিল ভালো খেলে আসছে। এই দলটা বেশ শক্তিশালী। আমরাও চাচ্ছি ভালো খেলার।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top