সকল মেনু

লকডাউনে মাঠে থাকবে তিন বাহিনী

হটনিউজ ডেস্ক:

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে দেশে ১ জুলাই (বৃহস্পতিবার) থেকে ‘সর্বাত্মক লকডাউন’ বাস্তবায়নে পুলিশ-বিজিবির পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রবিবার বিভিন্ন বিভাগের কর্মসম্পাদন চুক্তি শেষে সচিবালয়ে তিনি এ কথা জানান। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘লকডাউন না মানলে মৃত্যুর সংখ্যা বাড়বে, হাসপাতালে চিকিৎসা দেওয়া মুশকিল হয়ে যাবে। করোনা নিয়ন্ত্রণ করা না গেলে অর্থনৈতিক উন্নয়ন ব্যাহত হবে, অন্য দেশ ভিসা দিতে চাইবে না।’

দেশের হাসপাতালের চিত্র তুলে ধরে তিনি জানান, এখনো হাসপাতালে যথেষ্ট বেড আছে। হাইফ্লো ন্যাজাল ক্যানোলা পর্যাপ্ত আছে। ওষুধের কোনো ঘাটতি নেই।
তিনি বলেন, মডার্নার ২৫ লাখ ডোজ টিকা পেতে বাংলাদেশ তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। চীনের সঙ্গে করা চুক্তি অনুযায়ী আগামী মাসে টিকা আসবে। আশা করা হচ্ছে, টিকা কার্যক্রম আর বন্ধ হবে না। দেশীয় টিকা উৎপাদনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

এদিকে কাল সোমবার থেকে বুধবার পর্যন্ত দেশে সীমিত পরিসরে লকডাউন থাকবে। এরপর ১ জুলাই থেকে ৭ দিনের জন্য ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top