সকল মেনু

গাজীপুরে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম

হটনিউজ ডেস্ক:

গাজীপুরের শ্রীপুর উপজেলায় একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। তবে জন্মের কিছুক্ষণের মধ্যেই এক এক করে সব নবজাতক মারা গেলেও সুস্থ আছেন ওই মা।

এলাকাবাসী ও স্বজনরা জানায়, গাজীপুরের কাপাসিয়া উপজেলার নয়ানগর গ্রামের ব্যবসায়ী মোশারফ হোসেনের স্ত্রী বৃষ্টি আক্তার (২১) প্রায় পাঁচ মাস আগে গর্ভধারণ করেন। বিভিন্ন সময় তাঁর আল্টাসনোগ্রাম করানো হলে চিকিৎসকরা তাকে গর্ভে তিনটি বাচ্চা রয়েছে এবং সেসব শিশুরা সুস্থ থাকার কথা জানিয়েছেন। গতকাল সোমবার তাঁর প্রসব ব্যথা ও রক্তক্ষরণ শুরু হয়। পরে তাঁকে চিকিৎসক জহিরুন নেছা রেনুর তত্ত্বাবধায়নে মাওনা চৌরাস্তা এলাকার মাদার্স কেয়ার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের চিকিৎসক আব্দুস সালাম তারেক জানান, বেলা ১২টার দিকে ২০ সপ্তাহ (পাঁচ মাস) গর্ভবতী বৃষ্টি আক্তার পেটে ব্যথা নিয়ে হাসপাতালে আসেন। এরপর আল্টাসনোগ্রাম করে তাঁর গর্ভে পাঁচটি বাচ্চার অস্তিত্ব পাওয়া যায়। বিষয়টি তাঁকে এবং তাঁর পরিবারকে জানানো হয়। প্রসূতিকে হাসপাতালে নিরাপদে রাখতে সার্বক্ষণিক চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়। গতকাল সোমবার সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৬টার মধ্যে তিনি অপরিণত পাঁচটি সন্তানের জন্ম দেন। এরমধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। তবে জন্মের কিছু সময় পরই নবজাতকরা একে একে মারা যায়।

বর্তমানে প্রসূতি এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন ওই চিকিৎসক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top