সকল মেনু

মানবপাচার : ‘মূল হোতা’ নদী ও ছয় ‘সহযোগী’ গ্রেপ্তার

হটনিউজ ডেস্ক:

নড়াইল ও যশোর থেকে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের ‘মূল হোতা’ নদী ওরফে জয়াসহ সাতজনকে গ্রেপ্তার করেছে হাতিরঝিল থানা পুলিশ।

সম্প্রতি ভারতে বিবস্ত্র করে বাংলাদেশি তরুণীকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দেশব্যাপী তোলপাড় শুরু হয়।

পরে রাজধানীর হাতিরঝিল থানা পুলিশ ভুক্তভোগীর পরিচয় বের করে এবং নির্যাতনে জড়িত বাংলাদেশি তরুণ টিকটক বাবু বা হৃদয় বাবুকে শনাক্ত করে। এর পর থেকেই বেরিয়ে আসে ভারতে নারী পাচারের ঘটনাগুলো। এ সময় উঠে আসে নদী ওরফে জয়ার নাম।

হাতিরঝিল থানার পরিদর্শক মহিউদ্দিন ফারুক বলেন, সিনথিয়া নামের এক নারী গত শনিবার পাচারের অভিযোগে মামলা করেন। এতে নদীসহ এজাহারনামীয় আট থেকে দশজন ও অজ্ঞাতনামা আরও কিছু আসামির বিরুদ্ধে এ মামলাটি করা হয়। গতকাল সোমবার যশোর ও নড়াইলে অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ৪০ হাজার টাকায় বিনিময়ে রনি নামে এক ব্যক্তি তার স্ত্রীকে বিক্রি করে দিলে নদী তাকে ভারতে পাচার করে দেন। এ ছাড়া এক পরিবারের দুই বোন ও তাঁর খালাকেও নদী ভারতে পাচার করে। পাঁচ মাস ভারতে নির্যাতনের পর গর্ভবতী অবস্থায় এক বোন বাংলাদেশে পালিয়ে আসতে পারলেও আরেক বোন এবং তাদের খালা এখনও ভারতে রয়ে গেছেন।

হাতিরঝিল থানার দুটি মামলায় নদীর বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ রয়েছে এবং তিনি হৃদয় বাবুর ঘনিষ্ঠ বলে জানায় পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top