সকল মেনু

সালথায় ২০০টি গৃহহীন পরিবার পাবে তাদের স্বপ্নের ঘর

হটনিউজ ডেস্ক:


‘‘মুর্জিব শতবর্ষে থাকবে না কোনো গৃহহীন’’ এই শ্লোগান নিয়ে সরকারের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ফরিদপুরের সালথায় ২শ’ টি গৃহহীন পরিবার পাবে তাদের স্বপ্নের ঘর। সারাদেশের সঙ্গে একযোগে রবিবার গৃহগুলো হস্তান্তর করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে গত বছর আশ্রয়ণ প্রকল্প-১ এর আওতায় দেয়া হয়েছে ২শ’ টি পরিবারের হাতে ঘরের চাবি ও দলিল।

দ্বিতীয় পর্যায়ে উপজেলায় গৃহহীনদের জন্য প্রস্তুত ২শ’টি ঘর। ইতোমধ্যেই এই সুবিধা ভোগীদের চূড়ান্ত তালিকা প্রস্তুত করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাসিব সরকার জানান, সালথা উপজেলায় মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণের অংশ হিসেবে প্রথম পর্যায়ের ২০০টি গৃহ নির্মাণ এবং তা উপকারভোগীদের মাঝে বরাদ্দ প্রদানের পর দ্বিতীয় পর্যায়ে আরো ২০০টি গৃহের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। রবিবার মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে এই গৃহ সমূহ হস্তান্তরের শুভ উদ্বোধণ করবেন। তিনি বলেন, পর্যায়ক্রমে এ উপজেলার সকল ভূমি ও গৃহহীন মানুষের জন্য ভূমি ও আবাসন নিশ্চিত করা হবে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় প্রতিটি ঘরের জন্য দুটি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে। এছাড়াও রয়েছে বিশুদ্ধ খাবার পানি ও বিদ্যুতের ব্যবস্থা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top