সকল মেনু

আমার পক্ষে মেয়ররা না থাকলে কাজ করা সম্ভব হতো না- স্থানীয় সরকারমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ভলান্টারিজম প্রমোট করতে পারলে আমরা অনেক দূর এগিয়ে যাব। আমাদের কর্মকান্ডে সকল মানুষকে যুক্ত করতে পারব।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুর ১ টার দিকে ইব্রাহিমপুর বাজার রোডে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত স্থানীয় জনগণের উদ্যোগে স্বেচ্ছায় সড়ক প্রশস্ত করা পরিদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, আমার পক্ষে মেয়ররা না থাকলে কাজ করা সম্ভব হতো না। ছুটোছুটি করে যাচ্ছি। এই ছুটোছুটি কোন কাজে আসতো না। মেয়ররা আমার পক্ষে থাকায় ফলাফল পাচ্ছি আমরা। মেয়রদের সাথে জনগণের সম্পৃক্ততা আছে বলেই আমরা কাজ করতে পারছি। মন্ত্রী বলেন, এটা আমাদের দেশ, এটা আমাদের শহর। আগে ঢাকা শহরে প্রতিদিন হত্যা, চাঁদাবাজি, মাস্তানিসহ অসংখ্য সমস্যা ছিল। মা-বোনেরা সন্ধ্যার পরে ঘর থেকে বের হতে পারত না। আজকে তো সেই সমস্যাগুলো নাই। আমাদের খাদ্য ঘাটতি থেকে শুরু করে অনেক সমস্যার সমাধান হয়েছে। আমাদের অনেক অগ্রগতি হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বিশেষ অতিথি বলেন, এই এলাকার মানুষ অত্যন্ত গরীব ও নিরীহ। আবার যারা এই এলাকার রাস্তা প্রশস্ত করেছে তারা এই এলাকার লোক নয়। মাস্তান দিয়ে রাস্তা প্রশস্ত করা হচ্ছে। ইব্রাহিমপুর বাজার রোডে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত স্থানীয় জনগণের উদ্যোগে স্বেচ্ছায় সড়ক প্রশস্ত করা পরিদর্শন অনুষ্ঠানে তিনি এসব মন্ব্য করেন। কামাল মজুমদার বলেন, স্থানীয় জনগণের উদ্যোগে স্বেচ্ছায় সড়ক প্রশস্ত করান,আমি মানতে রাজি না। এই এলাকায় অনেক লোক আছে গরিব, যাদের এক কাঠা, দুই কাঠা জমি। বহিরাগত লোকজন নিয়ে এই এলাকার রাস্তার দেওয়াল ভাঙ্গা হয়েছে। প্রতিমন্ত্রীর এই বক্তব্যের পরপরই অনুষ্ঠানে নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় নেতাকর্মীরা বলতে থাকেন,প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকায় আসেন না। দীর্ঘ দিনের রাস্তার সমস্যা নিরসনে যখন সবাই একত্রিত হয়ে যার যার বাড়ি ঘর ভেঙ্গে দিচ্ছে সেখানে প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার স্থানিয়দের বহিরাগত সন্ত্রাসী বলে মন্তব্য করেছেন। তার এমন মন্তব্য স্থানিয়রা তীব্র নিন্দা ও প্রত্যাখ্যান করছেন। অনুষ্ঠানের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, দুটি ‘দ’ বেশি হয়। একটি হচ্ছে দূষণ, অন্যটি হচ্ছে দুর্নীতি। আরেকটি হচ্ছে দুষ্ট লোক। দুষ্ট লোকেরা অন্য মানুষের কথা চিন্তা করেন। চিন্তা করে শুধু নিজের। কেউ আমাদের কথা চিন্তা করেনা। ১৩,১৪ ও ১৬ নম্বর ওয়ার্ড উদাহরণ সৃষ্টি করেছে আমি নয়, আমরা। তার প্রমাণ হচ্ছে এই এলাকার রাস্তা সবাই বড় করে দিয়েছে। এই এলাকার সকল মুর্শিদের কে জানাই অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ সহসভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম হচ্ছেন আমাদের ক্যাপ্টেন। এই এলাকার রাস্তা প্রশস্তের সুফল আমরা অবশ্যই ভবিষ্যতে পাবো। রাস্তাগুলো প্রশস্ত করতে গিয়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই এলাকার স্থানীয় বাসিন্দারা। তারা তাদের ক্ষতির কথা চিন্তা না করে রাস্তার জন্য জায়গা ছেড়ে দিয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো.আতিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন,উত্তর সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর সেচ্ছাসেবক লীগ সভাপতি মো. ইসাহাক মিয়া, ১৬ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মোল্লা,১৬ নাম্বার ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ আজগর আলী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top