সকল মেনু

নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৫৩

হটনিউজ ডেস্ক:

নাইজেরিয়ার জামফারা রাজ্যের বিভিন্ন গ্রামে বন্দুকধারীদের চালানো গুলিতে কমপক্ষে ৫৩ জন নিহত হয়েছে। পুলিশ ও স্থানীয়রা বিষয়টি নিশ্চিত করেছে। খবর আল জাজিরা।

জামফারা পুলিশের মুখপাত্র মোহাম্মদ শেহু বলেন, মোটরসাইকেলে করে বন্দুকধারীরা জুরমি জেলার কাদাওয়া, কাওয়াটা, মাদুবা, গানদা সামু, সাউলাওয়া ও আশকাওয়া গ্রামে বৃহস্পতি ও শুক্রবার হামলা চালায়। তারা স্থানীয় বাসিন্দাদের নির্বিচারে গুলি করে। গুলি করে কৃষকদের। অন্যদের হামলা করে বাধ্য করে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যেতে। বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ৫৩ জন নিহত হয়। তার মধ্যে ১৪ জনের মরদেহ উদ্ধার করে রাজধানীতে নেওয়া হয়েছে। স্থানীয়রা কয়েকটি স্থানে মাটি চাপা দেওয়া আরও ৩৯টি মরদেহ উদ্ধার করেছে।

উত্তর-পশ্চিম ও সেন্ট্রাল নাইজেরিয়া সাম্প্রতিক সময়ে গরু চোরদের গ্যাং ও অপহরণকারীদের আতর্কিত হামলার শিকার হচ্ছে। তারা মোটরসাইকেল নিয়ে বিভিন্ন গ্রামে আতর্কিত হামলা চালায়।

গেল বছরের ডিসেম্বর থেকে এ পর্যন্ত ৮৫০ জন ছাত্র-ছাত্রীকে অপহরণ করেছে তারা। মোটা অঙ্কের টাকা নিয়ে অধিকাংশকে ছেড়েও দিয়েছে অপহরণকারীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top