সকল মেনু

যে ১১টি দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল সৌদি আরব

হটনিউজ ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন দেশ থেকে আগত ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল সৌদি আরব। এবার ধীরে ধীরে সেই নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে।

তারই ধারাবাহিকতায় এবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ১১টি দেশের ওপর থেকে বিধি নিষেধ তুলে নিলো উপসাগরীয় দেশটি। শনিবার (২৯ মে) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ খবর জানা গেছে।

যে ১১টি দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে সেগুলো হলো- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, আয়ারল্যান্ড, ইতালি, পর্তুগাল, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স ও জাপান।

নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়ায় আগামীকাল রোববার থেকেই দেশগুলো থেকে আগত পর্যটকরা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। তবে তাদেরকে অবশ্যই কোয়ারেন্টিন বিধি মেনে চলতে হবে। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সৌদি প্রেস এজেন্সি।

ওয়াল্ডওমিটারের সর্বশেষ তথ্যমতে, সৌদি আরবে এখন পর্যন্ত ৪ লাখ ৪৭ হাজার ১৭৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৩২০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top