সকল মেনু

ইয়াসের তাণ্ডবে পশ্চিমবঙ্গের ১ কোটি মানুষ ক্ষতিগ্রস্ত : মমতা

হটনিউজ ডেস্ক:

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন, পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডবে প্রায় ১ কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও হাওড়াসহ বিভিন্ন এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। একইসঙ্গে বিভিন্ন এলাকায় নদীর বাঁধ ভেঙে প্লাবনে বাড়িঘর ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি। মমতা বলেন, ‘দুর্যোগে তিন লাখের বেশি বাড়ি এই মুহূর্তে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যে ১৪ হাজার ত্রাণ শিবির চলছে। এই মুহূর্তে ১৩৪ টা বাঁধ ভেঙে যাওয়ার খবর পাওয়া গেছে। আরও বাড়বে এই সংখ্যা। ক্ষতিগ্রস্তদের জন্য ১০ কোটি রুপির ত্রাণ সামগ্রী এরইমধ্যে পাঠানো হয়েছে।

দুর্ভাগ্যবশত একজন দুর্ঘটনাজনিত কারণে মারা গেছেন জানিয়ে মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘যারা নদীর পাশে, সাগরের পাশে বা গঙ্গার পাশে থাকেন তারা সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করলে ভালো হয়। কোলকাতার কালীঘাট, চেতলা, রাসবিহারী ও অন্যত্র গঙ্গা নদী সংলগ্ন এলাকা প্লাবিত হয়েছে।’ সূত্র : পার্সটুডে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top