সকল মেনু

হামাসের সামরিক কমান্ডারকে দুইবার হত্যার চেষ্টা করে ব্যর্থ ইসরায়েল

হটনিউজ ডেস্ক:

ইসরায়েলি সেনাবাহিনী গাজায় তাদের সাম্প্রতিক আগ্রাসনের মধ্যে দুইবার হামাসের সামরিক কমান্ডার মোহামেদ দেইফকে হত্যার চেষ্টা করেছে। তবে দুইবারই ব্যর্থ হয়েছে তারা।

জেরুজালেম পোস্ট জানিয়েছে, ১০ দিন আগে শুরু হওয়া এই অপারেশন গার্ডিয়ান অব ওয়ালস শুরু হওয়ার পর দেইফকে অন্তত দুইবার হত্যার চেষ্টা করা হয়।

দেইফকে হত্যায় কোথায় হামলা চালানো হয়েছে তা জানানো হয়নি। তবে ইসরায়েলি সামরিক সূত্র জানিয়েছে, দুইবারই শেষ সময়ে বেঁচে যান তিনি।

গাজায় ইসরায়েলি বাহিনীর এই অভিযানের অন্যতম প্রাথমিক লক্ষ্য হচ্ছে হামাস এবং ফিলিস্তিন ইসলামিক জিহাদের কমান্ডারদের হত্যা করা।

দেইফ হামাসের সামরিক শাখা ইজ্জেদিন আল-কাসাম ব্রিগেডের কমান্ডার। গত ২৫ বছর ধরে তাকে হত্যার চেষ্টা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী।

এর আগে ইসরায়েলি সিকিউরিটি সার্ভিস তাকে বেশ কয়েকবার হত্যার চেষ্টা চালায়। এসময় হামলায় তিনি এক চোখ, এক হাত এবং দুই পা হারিয়েছেন।

২০০১ সালে প্রথমবার তাকে হত্যার চেষ্টা করা হয়। এরপর ২০০২, ২০০৩, ২০০৬ এবং ২০১৪ সালে অপারেশন প্রোটেক্টিভ এজের সময়ও তাকে হত্যার চেষ্টা করা হয়।

শেষবার যখন তার ওপর হামলা চালানো হয় তখন দেইফে স্ত্রী এবং তার এক সন্তানের মৃত্যু হয়। যদিও প্রথমে ভাবা হয়েছিল ওই হামলায় তারও মৃত্যু হয়েছে। কিন্তু সেবারও তিনি প্রাণে বেঁচে যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top