সকল মেনু

অধিনায়ক হিসেবে বাবরের রেকর্ড

হটনিউজ ডেস্ক:

অধিনায়ক হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় বাবর আজমের। তার নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলে পাকিস্তান। অধিনায়ক হিসেবে প্রথম ৪ টেস্টেই জয় পেয়েছেন তিনি। এতে প্রথম পাকিস্তানের দলনেতা হিসেবে রেকর্ডের মালিক হলেন বাবর।

বাবরের অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি টেস্ট জিতেছিল পাকিস্তান। জিম্বাবুয়ের বিরুদ্ধেও দুটো টেস্টে জয় পায় তারা। অধিনায়ক হওয়ার পর টানা ৪ ম্যাচে জয় পেলেন বাবর। আগস্ট এবং সেপ্টেম্বর মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলবে পাকিস্তান।

গেল জানুয়ারিতে নিজেদের মাঠে দক্ষিণ আফ্রিকাকে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে জয় পায় পাকিস্তান। এরপর প্রোটিয়াদের মাটিতে সংক্ষিপ্ত ফরম্যাটে এবং ওয়ানেড সিরিজ জেতে বাবরের দল। জিম্বাবুয়ের সফর করে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ জিতে নেয় দলটি। টানা ৬টা সিরিজেই জয় তুলেছে পাকিস্তান।

এর আগে এমন ঘটনা ঘটেছে ছয়বার। ২০১১-১২ সালে টানা ১৩টি সিরিজ জিতেছিল পাকিস্তান। ২০১৫-১৬ সালে পরপর ৯টি সিরিজ যেতে তারা। টানা ৮টি সিরিজে জয় আসে ২০০১-০২ সালে।

১৯৯৩-৯৪ এবং ২০১৭-১৮ সালে টানা ৬টি সিরিজ জিতেছিল পাকিস্তান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top