সকল মেনু

করোনা মহামারিতে শ্রমিকদের জন্য রেশন চালুর দাবি বিএনপির

অনলাইন ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান করোনা মহামারির সময়ে শ্রমিকদের জন্য রেশন চালুর দাবি জানিয়েছেন।

আজ শনিবার মহান মে দিবস উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দলের এক সমাবেশে তিনি এ দাবি জানান। জাতীয় প্রেসক্লাবের সামনে এই শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। শ্রমিক দলের বিভিন্ন ইউনিট ব্যানার-ফ্যাস্টুন নিয়ে এই সমাবেশে অংশ নেয়।

তিনি বলেন, শ্রমিকদের জন্য রেশনিংয়ের ব্যবস্থা বৃটিশ আমল থেকে আছে। কারখানায় রেশন শপ ছিল, ন্যায্যমূল্যে দোকান ছিল। তাই এখন করোনার মতো দুর্যোগকালে শ্রমজীবী মানুষের জন্য রেশন ও ন্যায্যমূল্যের দোকান করা উচিত।

শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ এ ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে পারে। এই পরিষদের শ্রমিক দল আছে, শ্রমিক লীগ আছে, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, ট্রেড ইউনিয়ন কেন্দ্র-বহু সংগঠন আছে। আমরা সবাই মিলে একই দাবিতে আন্দোলন করতে পারি, আমরা অতীতে করেছি।

তিনি আরও বলেন, করোনা মহামারি চলছে। এই সময়ে মানুষ অনেক কষ্টে আছে, শ্রমিকরা কষ্টে আছে, বিভিন্ন পেশার মানুষরা কষ্টে আছে। এই সময়ে আন্দোলন-সংগ্রামের কথা বলছি না। আমরা বলছি, এই সময়েও সবার প্রতি সমান আচরণ, সবার সমান সুযোগ নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের, রাষ্ট্রকে এই দায়িত্ব পালন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top