সকল মেনু

আলাপ আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব : হেফাজত মহাসচিব

হটনিউজ ডেস্ক:

রমজান মাসে গণগ্রেপ্তার বন্ধ করার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম।

তিনি বলেছেন, আলাপ আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব।

আজ শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, হেফাজতের কর্মসূচিতে তৃতীয় কোনো শক্তি যদি সুযোগ নিয়ে থাকে অথবা কেউ রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে পরিস্থিতি উত্তপ্ত করে থাকে তাহলে তাদের খুঁজে বের করুক। আমরা সরকারকে এই ক্ষেত্রে সহযোগিতা করব ইনশাআল্লাহ।

নুরুল ইসলাম বলেন, অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা সমূহের জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। এ ক্ষেত্রে নেতৃবৃন্দের আরও সতর্ক থাকা প্রয়োজন ছিল বলে আমরা মনে করি। আগামীতে হেফাজতের সর্বস্তরের নেতাকর্মীরা এসব ক্ষেত্রে আরো সতর্ক থাকবে ইনশাল্লাহ।

তিনি বলেন, আমরা কোনো বিশৃঙ্খলা চাই না। আমরা চাই না আমাদের কর্মসূচিকে কেন্দ্র করে তৃতীয় পক্ষ সুযোগ নিয়ে দেশের মধ্যে বিশৃঙ্খলা তৈরি করুক। এই মাস মুসলমানদের ইবাদাতের মাস। এছাড়াও করোনার ভয়াবহতা চলছে। এই অবস্থায় আমরা কোনও কর্মসূচি দিচ্ছি না।

তিনি বলেন, সরকারের প্রতি আমাদের আহ্বান, দেশের শান্তি-শৃঙ্খলা আমরাও চাই, আপনারাও চান। আমরা কোনোভাবেই চাই না যে, দেশের মধ্যে অশান্তি তৈরি হোক। তাই আসুন আলাপ আলোচনার মাধ্যমে কোনও সমস্যা থাকলে তার সমাধান করি। হেফাজতের গুরুত্বপূর্ণ নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে। এই মুহূর্তে সারাদেশের নেতাকর্মীরা কর্মসূচি চায়। কিন্তু আমরা দেশের করোনা পরিস্থিতি ও পবিত্র রজমান মাসের সম্মানে কোনও কর্মসূচি দিচ্ছি না।

তিনি আরও বলেন, সরকারকে বলবো- আপনারা যেমন চাননি দেশে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হোক, আমরাও সেটা চাইনি। কিন্তু এরপরেও কিছু বিশৃঙ্খলা হয়েছে। এবং এতে আমাদের ২২টি তাজা প্রাণ ঝরে গেছে। এতোকিছুর পরেও আমরা চুপ রয়েছি। কারণ আমরা দেশ ও দেশের জনগণকে ভালোবাসি। দেশের তৌহিদি জনতাই আমাদের কর্মী। এই অবস্থায় নতুন কোনো কর্মসূচি দিয়ে দেশের পরিস্থিতি আরও নাজুক করতে চাই না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top