সকল মেনু

আমিরাতে নতুন দুই ভিসা

অনলাইন ডেস্ক

আরও বেশি পর্যটক আকৃষ্ট করতে নতুন দুটি ভিসা প্রণয়ণ করছে আরব আমিরাত। রিমোট ওয়ার্ক ভিসা ও মাল্টিপল এনট্রি ট্যুরিস্ট ভিসা নামে এই দুটি ভিসা প্রণয়ন করেছে মধ্যপ্রাচ্যের এই দেশটি। রোববার দেশটির প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট এবং দেশটির রাজধানী দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এক টুইটবার্তায় এসব তথ্য জানান।

শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম বলেন, রিমোট ওয়ার্ক ভিসার মেয়াদ হবে এক বছর। রিমোট ওয়ার্ক ভিসার আওতায় পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে বিদেশি কর্মীরা আমিরাতে প্রতিষ্ঠানগুলোতে কাজ করতে পারবেন। আমিরাতের কোনো প্রতিষ্ঠানে চাকরি করতে হলে এখানে আসতে হবে। এ ভিসার মাধ্যমে সেই বাধ্যবাধকতা শিথিল করা হলো।

যেসব নাগরিকরা আমিরাতে পর্যটনের উদ্দেশ্যে আসতে চান, তাদেরকে মাল্টিপল এনট্রি ট্যুরিস্ট ভিসা দেওয়া হবে। এই ভিসার মেয়াদ হবে পাঁচ বছর।

অন্যদিকে, চলতি বছর জানুয়ারি থেকে পর্যটকদের এক বছরের মাল্টিপল ভিসা দেওয়া শুরু করেছিল আমিরাত। নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী তা এখন থেকে ৫ বছর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top