সকল মেনু

শিবচরে ২ মেম্বার প্রার্থীকে অর্থদণ্ড ,৬ টি মোটরসাইকেল জব্দ

হটনিউজ ডেস্ক:

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করে নিজের সমর্থকদের নিয়ে মোটরসাইকেল শোডাউন করে মনোনয়নপত্র জমা দেওয়ার অপরাধে শিবচরের দুটি ইউনিয়নের ২ মেম্বার প্রার্থীকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় ভ্রাম্যমান আদালত প্রার্থীদের ৬ টি মোটরসাইকেল জব্দ করেছে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, প্রথম ধাপে আগামী ১১ এপ্রিল শিবচর উপজেলার ১৩ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। বুধবার দুপুরে কাদিরপুর ইউনিয়নের এক মেম্বার প্রার্থী আ: আলিম মিয়া ও ভান্ডারীকান্দি ইউনিয়নের মেম্বার প্রার্থী কামাল হোসেন নিজেদের সমর্থকদের নিয়ে পৃথকভাবে মোটরসাইকেল শোডাউন করে স্ব স্ব ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে উপজেলা চত্ত্বরে আসেন।

এ সময় নির্বাচনী আচরনবিধি ভঙ্গ করে মোটরসাইকেল শোডাউন করে মনোনয়নপত্র দাখিলের অপরাধে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার( ভুমি) এম রাকিবুল হাসান নির্বাচন আচরন বিধিমালা-২০১৬ মোতাবেক ওই দুই প্রার্থীর প্রত্যেককে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এ সময় ভ্রাম্যমান আদালত প্রার্থীদের ৬ টি মোটরসাইকেল জব্দ করেন। ১৮ মার্চ বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়ন জমা প্রদানের শেষ দিন।

উল্লেখ্য এ নির্বাচনে উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে কাদিরপুর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, নির্বাচনী আচরনবিধি ভঙ্গের দায়ে দুই ইউপি সদস্য প্রার্থীকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।আচরনবিধি বজায় রাখতে নির্বাচন পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top