সকল মেনু

ফরিদপুরে কোর্ট স্থানান্তর ষড়যন্ত্র রুখে দেয়ার ঘোষণা ছাত্র সমাজের

হটনিউজ ডেস্ক:

ফরিদপুর জজ কোর্ট থেকে সালথা-নগরকান্দাসহ ৫টি উপজেলার ফৌজদারী কোর্ট ভাঙ্গায় স্থানান্তরের ষড়যন্ত্রকে রুখে দেওয়ার ঘোষণা দিয়েছেন সালথা-নগরকান্দার ছাত্র সমাজ।

শনিবার (১৩ মার্চ, ২০২১ইং) দুপুর ১২ টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে সালথা-নগরকান্দা ছাত্র সমাজের উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ ঘোষণা দেন তারা।

এ সমাবেশে বক্তব্য রাখেন, ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেবাশীষ মজুমদার নয়ন, রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ (রুকসু) এর এজিএস গোপাল রায়, সাংবাদিক শ্রাবণ হাসান, জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কাজী তামজিদুল ইসলাম, নগরকান্দা উপজেলা ছাত্রলীগ নেতা জোবায়ের আলম, ছাত্রনেতা বিজয়, বঙ্গবন্ধু ছাত্র ফেডারশনের সালথা উপজেলা শাখার সভাপতি হুসাইন প্রমুখ।

সমাবেশ ও প্রতিবাদ সভায় ছাত্রনেতা দেবাশীষ মজুমদার নয়ন বলেন, আমরা অতিকষ্টের সাথে এখানে দাড়িয়েছি, অস্তিত্বের লড়াইয়ে দাড়িয়েছি। আমাদের একটাই দাবি, সালথা-নগরকান্দার ফৌজদারী কোর্ট যেন ভাঙ্গায় স্থানান্তর না করা হয়। সালথা থেকে ভাঙ্গার দুরুত্ব প্রায় ৪৫ কিঃমিঃ আর ফরিদপুরের দুরুত্ব মাত্র ২০ কিঃমিঃ। কোর্ট স্থানান্তর করা হলে জনগণের দুর্ভোগ বাড়বে। সুতরাং আমি জাতির পিতা বঙ্গবন্ধু কণ্যা ও দেশনেত্রী মানানীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলতে চাই, আমরা কোনোদিন আপনার কথার বাইরে যাইনি, আপনার নির্দেশে কাজ করেছি। আপনি ফরিদপুরকে বাঁচান। ফরিদপুরের অস্তিত্বকে রক্ষা করুন।

এ সময় অন্যান্য বক্তারা বলেন, ফরিদপুর থেকে কোর্ট স্থানান্তরের যে ষড়যন্ত্রমূলক সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা শীঘ্রই শান্তিপূর্ণ সমাধানের মাধ্যমে রুখে দিন। অন্যথায় আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। আমরা চাই শান্তিপূর্ণভাবে এটার সমাধান করুন। ফরিদপুরের ইতিহাস, ঐতিহ্য ও অস্তিত্বকে রক্ষা করুন।

উল্লেখ্য জেলা আইনজীবি সমিতি সুত্রে জানা যায়, কোর্ট স্থানান্তরের বিষয়ে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান নিক্সন চৌধুরীর পাঠানো ডিও লেটারের ভিত্তিতে আইনমন্ত্রী এই উদ্যোগ নেন। এ ব্যাপারে ৪ মার্চ জেলা ও দায়রা জজ ইতিবাচক মতামত দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top