সকল মেনু

প্রধানমন্ত্রী আজ টিকা নিলে মানুষ আরও বেশি সাহস পেত: জাফরুল্লাহ

হটনিউজ ডেস্ক:

গণস্বাস্থ্য সংস্থার ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, অনেকেই টিকা নিয়েছেন, নিচ্ছেন। কিন্তু প্রধানমন্ত্রী যদি আজকে টিকা নিতেন তা হলে দেশের মানুষ আরও বেশি সাহস পেত।

রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) টিকা নেওয়ার সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, আমি বলব– টিকা নিন সবাই, কোনো ভয় নেই। এটি (টিকা) আপনার অধিকার। যার যেদিন সময় হবে, টিকা নিয়ে নেবেন।

তিনি আরও বলেন, আমি মনে করি, আমাদের রিকশাওয়ালা, বাড়িতে যারা কাজ করেন তারা, সাধারণ খেটে খাওয়া মানুষরা টিকা যেন পায় সেই ব্যবস্থা করতে হবে। আমরা যারা অবস্থাবান না, যাদের অর্থনৈতিক সামর্থ্য নেই, তাদের টিকা পাওয়া নিশ্চিত করতে হবে।

প্রাণঘাতী করোনাভাইরাস রোধে সারা দেশে আজ একযোগে টিকা দেওয়া শুরু হয়েছে। ১০০৫ কেন্দ্রে এ প্রতিষেধক দেওয়া হচ্ছে।

রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতালে ২০৪ টিম এবং ঢাকার বাইরে সারা দেশে ৯৫৫টি হাসপাতালে ২১৯৬টি টিম টিকা প্রয়োগে যুক্ত রয়েছে।

আজ সকাল ১০টার পর মহাখালী স্বাস্থ্য ভবন থেকে ভার্চুয়ালি টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর পর পরই বিভিন্ন জেলায় টিকাদান কার্যক্রম শুরু হয়।

এর আগে ২৭ জানুয়ারি একজন নার্স টিকা গ্রহণের মধ্য দিয়ে প্রাথমিক কার্যক্রম শুরু হয়। ওই দিন আরও ২৫ জন টিকা নেন। পরদিন রাজধানীর ৫টি হাসপাতালে আরও ৫৪১ জনকে দেওয়া হয়।

পার্শ্বপ্রতিক্রিয়া বোঝার জন্য এদের পর্যবেক্ষণে রাখা হয়। খুব একটা সমস্যা না হওয়ায় ৭ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে টিকা প্রয়োগ শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top