সকল মেনু

ফোনালাপের পর এবার বৈঠকে বসবেন ট্রুডো-বাইডেন

হটনিউজ ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনালাপ করেছেন কানাডীয় প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। শুক্রবারের এই ফোনালাপে তারা বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার পাশাপাশি আগামী মাসে সরাসরি বৈঠকের পরিকল্পনা করেছেন। বার্তা সংস্থা এএফপি এমন খবর দিয়েছে।

ট্রুডোর অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়, কানাডা ও যুক্তরাষ্ট্রের মধ্যকার গভীর ও স্থায়ী সম্পর্ককে নবায়নের গুরুত্বপূর্ণ কাজ এগিয়ে নিতে আগামী মাসে দুই নেতা বৈঠকের বিষয়ে একমত হয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পর প্রথম বিদেশি নেতা হিসেবে ট্রুডোকে ফোন দিলেন বাইডেন। ৩০ মিনিটের আলোচনায় দুই নেতা করোনা ভাইরাসসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

শুক্রবার মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাডোর সঙ্গেও ফোনালাপ হয়েছে বাইডেনের। এ সময় অভিবাসন থেকে শুরু করে করোনা মহামারী মোকাবেলা নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

আর ট্রুডো ও বাইডেন ফের কথা বলার আগ্রহ প্রকাশ করেন। এতে তারা ভার্চ্যুয়াল কিংবা সরাসরি বৈঠকে বসতে পারেন বলে সম্ভাবনার কথা জানিয়েছে কানাডা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top