সকল মেনু

ভোট দিলেন ওবায়দুল কাদেরের ভাই

হটনিউজ ডেস্ক:

নোয়াখালীর বসুরহাট পৌর নির্বাচনে আলোচিত মেয়র প্রার্থী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা ভোট দিয়েছেন।

বিভিন্ন কেন্দ্র পরির্দশন শেষে শনিবার সকাল ৮ টার দিকে ১নং ওয়ার্ডের উদয়ন প্রি- ক্যাডেট স্কুলে ভোট দেন তিনি।

প্রথমবারের মত ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে বসুরহাট পৌর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নোয়াখালী জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল থেকে বিভিন্ন কেন্দ্র পরির্দশন শেষে সকাল ৮টায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা ১নং ওয়ার্ড উদয়ন প্রি- ক্যাডেট স্কুলে ভোট দেন।

নোয়াখালী জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, একটি নির্ভেজাল ও সংশয়মুক্ত নির্বাচন অনুষ্ঠানে এখানে নয় কেন্দ্রে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ১০ জন ম্যাজিস্ট্রেট, তিনটি টিমে ২৪জন র্যা্ব, ৮০ জনের চার প্লাটুন বিজিবি সদস্য এবং ২০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ও আইন-শৃংখলার জন্য সার্বক্ষণিক থাকবে পাঁচ পুলিশ ও ১৩ আনসার সদস্য। তিনটি কেন্দ্রের জন্য একটি স্ট্রাইকিং ফোর্স ও সাতটি জরুরি টিম রাখা হয়েছে।

বসুরহাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২১ হাজার ১১৫ জন। পুরুষ ১০ হাজার ৬২১ এবং নারী ১০ হাজার ৪৯৪জন। মোট নয়টি কেন্দ্রে বুথ সংখ্যা ৬১টি।

এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, বিএনপির প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোশাররফ হোসাইন মেয়র পদে, সংরক্ষিত তিনটি নারী কাউন্সিলর পদে সাতজন এবং নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ জনসহ মোট ৩৫ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top