সকল মেনু

তোপের মুখে ‘কমান্ডো’র টিজার সরিয়ে ফেলা হলো

আসন্ন চলচ্চিত্র ‘কমান্ডো’-তে ধর্ম অবমাননা হতে পারে এমন শঙ্কা প্রকাশ করেছিলেন একজন মাওলানা। দেশীয় দর্শকরা ক্রমেই প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়াকে তোপ দাগতে থাকেন। একপর্যায়ে এটি সরাতে বাধ্য হয় শাপলা মিডিয়া।

টিজার সরানো প্রসঙ্গে ছবিটির পরিচালক শামীম আহমেদ রনী নিজের সোশ্যাল হ্যান্ডেলে বলেন, গত ২৫ ডিসেম্বর ‘শাপলা মিডিয়া’ প্রযোজিত, আমার পরিচালিত ‘কমান্ডো’ ছবির টিজার রিলিজ হয়েছে। কিন্তু সারা দেশের ধর্মপ্রাণ মুসলিমরা টিজারের কিছু অংশে কষ্ট পেয়েছেন।

আমি বা আমার প্রযোজক তাঁদের বলতে চাই, আমাদের কোনো উদ্দেশ্য ছিল না পবিত্র কলেমা কিংবা ইসলামের অবমাননা। পুরো ছবিটা দেখলে উল্টো সবাই বুঝতে পারত আমরা ইসলামকে শান্তির ধর্ম হিসেবেই দেখিয়েছি। বরং যারা অপব্যাখ্যা করে ছবিটা তাদের বিরুদ্ধে। আমি বা আমার প্রযোজকও মুসলিম। ইসলামের জন্য অবমাননা করা হয় এমন কিছু আমরা কখনোই করিনি, করবও না।

দুঃখ প্রকাশ করে রনী বলেন, তবুও ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে অনিচ্ছা সত্ত্বেও আঘাত করায় আমি, আমার টিম দুঃখ ও ক্ষমা প্রকাশ করছি এবং তাঁদের বক্তব্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা ‘কমান্ডো’র টিজারটি Dev Entertainment Ventures চ্যানেল থেকে রিমুভ করে দিচ্ছি। একই সঙ্গে যারা টিজারটি ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন, তাদেরকেও রিমুভ করে দেওয়ার জন্য অনুরোধ করছি।
খুব শিগগিরই আমরা টিজারটি নতুনভাবে সম্পাদনা করে প্রকাশ করব।

এর আগে এই ছবিতে ইসলামকে অবমাননা করা হয়েছে বলে লিখিত অভিযোগ তুলেছেন মাওলানা আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ। টিজার থেকে কয়েকটি ছবির স্ক্রিনশট নিয়ে তিনি ‘কালেমা’র ব্যবহারকে জঙ্গিবাদের সিম্বল হিসেবে টিজারে যে দেখানো হয়েছে, সেটা তুলে ধরেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top