সকল মেনু

অন্ধকার ঘরে ১০ বছর ধরে বন্দি তিন ভাই-বোন

তিন ভাই-বোন। তিনজনের বয়স ৩০ থেকে ৪২ বছরের মধ্যে। তিনজনই শিক্ষিত। বড় ভাই আইনজীবী ছিলেন একটা সময়। ছোট বোনের মনোবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে। সব থেকে ছোট ভাই ভালো ক্রিকেট খেলতেন। তিনিও স্নাতক। ১০ বছর ধরে তাঁরা অন্ধকার ঘরে বন্দি। দশ বছর ধরে তাঁরা ওই ঘর থেকে একবারের জন্যও বের হননি। ভারতের গুজরাটের রাজকোটে এমন ঘটনা ঘটেছে।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে জানা যায়, ওই তিন ভাই-বোনের বাবা একজন সরকারী কর্মী। দশ বছর আগে তাঁর স্ত্রী মারা যান। মা মারা যাওয়ার পর শোকে বিহ্বল হয়ে পড়ে তিন ভাই-বোন। সেই শোক তাঁরা কাটিয়ে উঠতে পারেননি। মা মারা যাওয়ার পর থেকেই তাঁরা অদ্ভুতভাবে নিজেদের অন্ধকার ঘরে বন্দি করে নেন। পরে তাঁদের বাবা একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় তিনজনকে উদ্ধার করেছেন।

দশ বছর ধরে তিনি বারবার ছেলে-মেয়েদের সেই ঘর থেকে বের করে আনার চেষ্টা করেছেন। কিন্তু পারেননি। তাই প্রতিদিন দু‘বেলা তিনি ওই ঘরের বাইরে খাবারের থালা রেখে দিতেন। এই বিষয়ে পুলিশ এখনো কোনো অভিযোগ দায়ের করেনি।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, স্বেচ্ছাসেবী সংগঠনের লোকজন দরজা ভেঙে ঘরে ঢোকেন। ঘরে ভেতরে বাসি-পঁচা খাবার ও মল-মূত্রের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছিল। চারিদিকে খবরের কাগজ ছড়ানো ছিল। তিন ভাই-বোনকে ঘর থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তিনজনেরই মানসিক অবস্থা ভালো নয়। মাথার চুলে জট পাকিয়েছে। শরীরের বিভিন্ন অংশ ঢেকেছে কালি-ধুলোয়।

সূত্র: জিনিউজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top