সকল মেনু

গোপালগঞ্জে “আশ্রয়ণ-২” শীর্ষক প্রকল্পের অগ্রগতি বিষয়ে প্রেস ব্রিফিং

গোপালগঞ্জ জেলায় চলমান “আশ্রয়ণ-২” শীর্ষক প্রকল্পে ভুমিহীনও গৃহহীনদের জন্য গৃহনির্মণ কার্যক্রমের অগ্রগতি বিষয়ে প্রেস ব্রিফিং করেন জেলা প্রসাশক শাহিদা সুলতানা। বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলেন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাম্মী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: ইলিয়াছুর রহমান, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট দিনেশ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার রাশিদুল রহমান, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সহ-সভাপতি রুহুল আমিন সহ প্রমুখ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, “আশ্রয়ণ-২” শীর্ষক প্রকল্পটি ৪৮২৬.১৬ কোটি টাকা প্রাক্কলিত ব্যায়ে প্রধানমন্ত্রী কার্যলয়ের আওয়াতায় বাস্তবায়নাধীন রয়েছে। ভুমিহীন, গৃহহীন, ছিন্নমূল, অসহায় দারিদ্র জনগোষ্ঠির পুনর্বাসন আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে উপকারভোগী দারিদ্র বিমোচন এবং ঋণ প্রদান ও প্রশিক্ষনের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলার উদ্দেশে এ প্রকল্পটি গ্রহন করা হয়।

উক্ত প্রকল্পের আওয়াতায় গোপালগঞ্জ জেলায় ‘ক” শ্রেণীর (জমি নাই ঘরও নাই) এর আওয়াতায় ২হাজার ৪শত ৭৫টি, “খ” শ্রেণীর (১-১০ শতাংশ জমি আছে কিন্তু ঘর নাই) আওয়াতায় ১০হাজার ৮শত ১৫টি ও “গ” শ্রেণীর (১-১০ শতাংশ জমি আছে কিন্তু ঘর জরাজীর্ণ) এর আওয়াতায় ৩হাজার ৪৯টি ঘর দেওয়া হবে।

তিনি আরও বলেন, উক্ত তালিকার মধ্যে “খ” শ্রেণীর ২ হাজার ৩ শত ২ টি ঘর নির্মান করে তা উপকারভোগীদের কাছে ইতিমধ্যে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top