সকল মেনু

সিঙ্গার ও বাটারফ্লাই নকল সেলাই মেশিন আমদানি, দুই চীনা গ্রেপ্তার

দীর্ঘদিন ধরে নকল সিঙ্গার ও বাটারফ্লাই সেলাই মেশিন আমদানি এবং বাজারজাতের অভিযোগে দুই চীনাকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তারা হলেন- হাও জিয়াওপিং ওরফে বব হাও এবং সু ইন।

মঙ্গলবার বিকেলে রাজধানীর তুরাগ থানা এলাকার দিয়াবাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় জব্দ করা হয় নকল ৫৮৫টি সিঙ্গার ও এক হাজার ১০০টি বাটারফ্লাই সেলাই মেশিন।

এ বিষয়ে জানাতে বুধবার দুপুরে মালিবাগে সিআইডির সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার জীবন কান্তি সরকার বলেন, জব্দ করা নকল সেলাই মেশিনের দাম ৭০ লাখ টাকা।

চক্রটি সংশ্লিষ্ট কর্মকর্তাদের চোখে ফাঁকি দিয়ে অন্যান্য পণ্যের সঙ্গে সুকৌশলে নকল সেলাই মেশিন দেশে আনত। এগুলো কিনে ক্রেতারা প্রতারিত হতেন। সেইসঙ্গে সিঙ্গার ও বাটারফ্লাই কোম্পানিও ক্ষতিগ্রস্ত হয়ে আসছিল। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে তুরাগ থানায় একটি মামলা করেছে সিআইডি।

সিআইডি আরও জানায়, গ্রেপ্তারকৃত দুই চীনা নাগরিক ভিজিট ভিসায় বাংলাদেশে আসেন। এখানে তারা বাংলাদেশি চক্রের যোগসাজশে অবৈধভাবে নকল পণ্য আমদানি করতেন। নকল সেলাই মেশিনগুলো তারা চীন থেকে এনে সরবরাহ করতেন। এর মাধ্যমে তারা বিদেশে কত টাকা পাচার করেছেন, তাও খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top