সকল মেনু

সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে কারাদণ্ড ও লক্ষাধিক টাকা জরিমানা

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে ১ ব্যক্তিকে ৭০ হাজার টাকা জরিমানা সহ ৭ জনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উল্লাপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খাঁন এ সাজা দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলো,হাটিকুমরুল ইউনিয়নের ধোপাকান্দি গ্রামের মৃত নুর হোসেনের ছেলে সানাউল্লাহ (৫৫),আলোকদিয়ার গ্রামের আবু সামা (৩০), সুরুজ্জামানের ছেলে, আফসার আলী (২৫), কামারখন্দ থানার চরদোগাছি গ্রামের মৃত দানোর আলীর ছেলে রাজ্জাক (৪৫), নূরনগর গ্রামের আছাব আলীর ছেলে শহিদুল ইসলাম (৪২), দোগাছি গ্রামের সেরাজ আলীর ছেলে শামীম (৩২), রফিকুল ইসলামের ছেলে রুবেল (২৪) ও কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়ের আব্দুর সাত্তার (৪৩) কে ৭০ হাজার টাকা জরিমানা সহ বাকী আসামীদেরকে দণ্ড ঘোষণার পর ভ্রাম্যমাণ আদালত তাঁকে কারাগারে পাঠিয়ে দেন।

এসময় জানা যায় ফুলজোর নদীর তীরবর্তী উন্মুক্ত স্থান থেকে নদীর ভূ-প্রাকৃতিক পরিবেশ নষ্ট করে অবৈধভাবে বালু উত্তোলন করায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত দুপুরে ঘটনাস্থলে হাজির হয়ে তাদেরকে এ দণ্ড দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উল্লাপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খাঁন বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০-এর ১৫ ধারায় দোষী সাব্যস্ত করে তাদের এ দণ্ড দেওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top