সকল মেনু

আগামী ২৬ মার্চ শহীদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ

হটনিউজ ডেস্ক:

মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের পূর্ণাঙ্গ তালিকা আগামী ২৬ মার্চ প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৮টায় রাজধানীর রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন মন্ত্রী।

মোজাম্মেল হক বলেন, ‘গতকাল রবিবার (১৩ ডিসেম্বর) পর্যন্ত আমরা এক হাজার ২২২ জন শহীদ বুদ্ধিজীবীর তালিকা প্রকাশ করেছি। আগামী ২৬ মার্চ দেশব্যাপী পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।’ তিনি বলেন, ‘পাকিস্তানি হানাদার বাহিনী এবং তাদের এদেশীয় দোসর, রাজাকার, আলবদর, আলশামসরা যখন নিশ্চিত হয়েছিল পরাজয়ের, যখন তাদের কাছে বিকল্প কোনো পথ ছিল না, তখন তারা জাতিকে মেধাশূন্য করতে পরিকল্পিতভাবে তালিকা করে বুদ্ধিজীবীদের ধরে এনে নির্মমভাবে হত্যা করে।’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘মৌলবাদী গোষ্ঠীর শেকড় অনেক গভীরে, তাদের সহজে উপড়ে ফেলা যাবে না। তবে শেখ হাসিনার নেতৃত্বে এ মৌলবাদী শক্তিকে উপড়ে ফেলতে জাতি আজ ঐক্যবদ্ধ।’ তিনি বলেন, ‘আজকে মৌলবাদী গোষ্ঠী পবিত্র ইসলাম ধর্মকে কলঙ্কিত করে ধর্মের নামে মিথ্যাচার করছে। স্বাধীনতার ৫০ বছরের প্রাক্কালে তাদের আষ্ফালন আমাদের জন্য নিঃসন্দেহে অশনি সংকেত।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top