সকল মেনু

সাম্প্রদায়িক শক্তি নির্মল উগ্রবাদীদের ডিজিটাল আইনে শাস্তির দাবি


শহীদ বুদ্ধিজীবী হত্যাকাণ্ডে ঘাতকদের দ্রুত বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন ( ডিইউজে) ।

আজ ১৩ ডিসেম্বর রোববার দুপুরে ডিইউজে কার্যালয় অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ শহীদ বুদ্ধিজীবীদের হত্যাকাণ্ডের ঘটনা জাতির সামনে তুলে ধরতে একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিশন গঠনের আহ্বান জানান।

ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করা হয়েছিল জাতিকে মেধাশূন্য করার জন্য। সেই সাম্প্রদায়িক গোষ্ঠী আবার অস্থিরতা তৈরির পায়তারা চালাচ্ছে।বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে তারা উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়।এদের প্রতিরোধ ও বিচারের মুখোমুখি করতে হবে।

ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তবু বলেন, শহীদ বুদ্ধিজীবীদের জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হবে। তিনি বলেন, সাম্প্রদায়িক শক্তিকে নির্মূল করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সাংবাদিকদের ঐতিহাসিক দায়িত্ব পালন করতে হবে। এজন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সংগঠকদের ঐক্য অটুট রাখতে হবে।

আলোচনায় আরও অংশ নেন, ডিইউজের কোষাধক্ষ্য আশরাফুল ইসলাম, যুগ্ন সম্পাদক খায়রুল আলম, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান চৌধুরী, বিএফইউজের নির্বাহী সদস্য খায়রুজ্জামান কামাল, ডিইউজের নির্বাহী সদস্য শাকিলা পারভিন ও ডিইউজের সদস্য সিকদার আব্দুস সালাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top