সকল মেনু

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

হটনিউজ ডেস্ক:

কুয়াশার ঘনত্ব কমে আসায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। জানা গেছে, ৯ ঘণ্টা বন্ধ থাকার পর তিনটি ফেরি পরীক্ষামূলকভাবে পাটুরিয়া ঘাট পয়েন্ট থেকে দৌলতদিয়ার উদ্দেশে রওনা হয়েছে।

আজ সোমবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টের ৩ নম্বর পন্টুন থেকে রো রো ফেরি শাহআলী ও ইউটিলিটি ফেরি রজনীগন্ধা, হাসনাহেনা দৌলতদিয়ার উদ্দেশে যাত্রা শুরু করে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান জানান, রাত ১২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিলো। কারণ মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে সাময়িক ফেরি চলাচল বন্ধ রাখা হয়।
তিনি আরও জানান, সকাল সাড়ে ৯টার দিকে কুয়াশার ঘনত্ব কমে আসায় পরীক্ষামূলকভাবে তিনটি ফেরি দৌলতদিয়া উদ্দেশে যাত্রা করে। বর্তমানে ১৬টি ফেরির মধ্যে ১৫টি যানবাহন পারাপারের কাজে নিয়োজিত রয়েছে। যে যানবাহনগুলো নদী পারের জন্য আটকিয়ে আছে সেগুলো সিরিয়াল অনুযায়ী নৌপথ পার করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top