সকল মেনু

ম্যারাডোনাকে শ্রদ্ধা: হলুদ কার্ডের পর এবার মেসি ও বার্সাকে জরিমানা

হটনিউজ ডেস্ক:

ফুটবলের মহাতারকা প্রয়াত দিয়েগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে হলুদ কার্ডের পর এবার জরিমানাও গুনতে হচ্ছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে। শুধু মেসি নয়, সঙ্গে জরিমানা হচ্ছে তার ক্লাব বার্সেলোনারও।

সম্প্রতি পরলোক গমন করেন আর্জেন্টিনার সাবেক ফুটবল তারকা ম্যারাডোনা। মহাতারকার এই প্রয়াণে মাঠ থেকে শ্রদ্ধা জানানোর মোক্ষম সুযোগ খুঁজছিলেন লিওনেল মেসি। বার্সেলোনা অধিনায়ক তা পেয়েও যান ওসাসুনার বিপক্ষে লা লিগায়। ৪-০ গোলের জয়ে চতুর্থ গোল করার পর ক্লাব জার্সি খুলে নিউয়েল’স ওল্ড বয়েজের ১০ নম্বর জার্সি পরে আর্জেন্টাইন গ্রেটকে শ্রদ্ধা জানান মেসি। ওই ঘটনার পরপরই রেফারি তাকে হলুদ কার্ড দেখান। কিন্তু শাস্তি এখানেই শেষ নয়, তাকে ও বার্সাকে জরিমানা করা হয়েছে।

জরিমানার পরিমাণ খুব বেশি নয়। মেসি ও বার্সাকে সব মিলিয়ে দিতে হবে ৭৮০ ইউরো। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে করা হয়েছে ৬০০ ইউরো জরিমানা, আর কাতালান ক্লাবকে ১৮০ ইউরো। এই শাস্তির বিরুদ্ধে বার্সা প্রতিবাদ জানালেও তা প্রত্যাখ্যান করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রতিযোগিতা কমিটি।
ম্যারাডোনাকে শ্রদ্ধা জানানোর কারণে এই শাস্তি মওকুফ করার দাবি তুলেছিল বার্সা। কমিটির বিবৃতিতে বলা হয়েছে, মেসির এই আচরণকে তারা শ্রদ্ধা হিসেবে গ্রহণ করেছে। কিন্তু শৃঙ্খলাবিধির আর্টিকেল ৯৩ অনুযায়ী গোল উদযাপনের সময় জার্সি খুললে খেলোয়াড়কে শাস্তি পেতে হবে।

মেসির এই শাস্তি মওকুফ করা যেত, যদি ভুল করে হলুদ কার্ড দেওয়া হতো। এই বুকিংয়ের কারণে এক ম্যাচ নিষেধাজ্ঞার আরও কাছে পৌঁছে গেলেন বার্সা অধিনায়ক।

নিউয়েল’সের সমর্থক মেসি ১৩ বছর বয়সে বার্সায় যোগ দেওয়ার আগে ক্লাবের জুনিয়র টিমে খেলেছিলেন। ১৯৯৩ সালে ক্লাবটিতে ম্যারাডোনার অভিষেক ম্যাচের দিন গ্যালারিতে বসে ছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top