সকল মেনু

বিদ্যালয়ে জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবিতে জবি ছাত্রদলের বিক্ষোভ

হটনিউজ ডেস্ক:

পুরান ঢাকার শিক্ষাপ্রতিষ্ঠান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে ও জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) পুরান ঢাকার রায় সাহেব বাজার এলাকায় এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে ছাত্রদল নেতারা বলেন, অবিলম্বে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম পুনর্বহাল করতে হবে। নাহলে ছাত্রদল রাজপথে কঠোর আন্দোলন গড়ে তুলবে। এইভাবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবে না। কারণ জিয়াউর রহমান মানুষের হৃদয়ে রয়েছেন।

মিছিলে জবি শাখা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০০৬ সালে ঢাকা সিটি করপোরেশনের তৎকালীন মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা করপোরেশনের উদ্যোগে ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠা করেন এবং একই বছর ২৫ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠানটি উদ্বোধন করেন তিনি। কিছুদিন আগে স্কুলটির নাম বদলে করা হয় ‘মোগলটুলী উচ্চ বিদ্যালয়’।

এই সিদ্ধান্তের প্রতিবাদে গত ২৯ নভেম্বর সকাল থেকে বংশাল চৌরাস্তায় অবস্থান নেন বিএনপির নেতাকর্মীরা। ওই দিন দুপুর ১২টার দিকে সেখানে হাজির হন হাবিব-উন-নবী খান সোহেল ও ইশরাক হোসেন। পরে তাঁরা বিক্ষোভমিছিল নিয়ে মালিটোলা হয়ে স্কুলটির সামনে যান।

এদিকে স্কুলের নাম বদলের প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top