সকল মেনু

জাপানে করোনার মৃত্যুর চেয়েও বেশি আত্মহত্যায়!

হটনিউজ ডেস্ক:

জাপানে অক্টোবরেই আত্মহত্যা করে মারা গেছেন কোভিডে মোট মৃতের চেয়ে বেশি মানুষ। আত্মহত্যাকারীদের বেশির ভাগই নারী।

শুক্রবার জাপানের ন্যাশনাল পুলিশ এজেন্সি জানায়, অক্টোবরে সেখানে ২১৫৩ জন আত্মহত্যা করেছেন। পুরো বছরে দেশটিতে করোনায় মারা গেছেন ২০৮৭ জন। সিএনএন

বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, করোনা মহামারীর কারণে অসংখ্য মানুষ মানসিক স্বাস্থ্য সংকটে ভুগবে। গণহারে কর্মচ্যুতি, সামাজিকভাবে বিচ্ছিন্ন থাকা এর উদ্বেগ- এসবই এখন বিশ্বজুড়ে মানুষের জীবনকে ঘিরে আছে। জাপান সরকারের প্রকাশিত তথ্য বলছে, করোনাভাইরাস ভয়াবহ প্রভাব ফেলেছে মানুষের জীবনে।

আত্মহত্যা বিষয়ক বিশেষজ্ঞ ও টোকিওর ওয়াসেদা ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক মিশিকো উয়েদা বলেছেন, জাপান এখন আর লকডাউনে নেই।

অন্য দেশের তুলনায় জাপানে কোভিডের ফলে ক্ষতির পরিমাণ সামান্যই। কিন্তু তা সত্ত্বেও এখানে বড় আকারে আত্মহত্যার হার বৃদ্ধি পাচ্ছে। ভবিষ্যতে অন্য দেশগুলোতে একই রকম প্রবণতা অথবা এর চেয়ে বেশি মানুষের আত্মহত্যার প্রবণতা দেখা যেতে পারে। দ্য গার্ডিয়ান

বিবিসি জানায়, বিশ্বে সবচেয়ে বেশি আত্মহত্যার হার জাপানে। ২০১৬ সালে সেখানে প্রতি এক লাখ মানুষে আত্মহত্যায় মৃত্যুর হার ছিল ১৮.৫ জন। দ্বিতীয় অবস্থানে ছিল দক্ষিণ কোরিয়া। সেখানে প্রতি লাখ মানুষের বিপরীতে আত্মহত্যার হার ১০.৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top